“ভোটকেন্দ্রভিত্তিক সংগ্রাম কমিটি গড়ে তুলুন”

Khaleda Ziaউইমেন চ্যাপ্টার ডেস্ক: বিএনপিকে বাদ দিয়ে এককভাবে নির্বাচন করতে গেলে তা প্রতিহত করার হুমকি দিয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সংসদে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া। একক নির্বাচন প্রতিহত করতে ভোটকেন্দ্রভিত্তিক প্রতিরোধ কমিটি গড়ার জন্যেও কর্মীদেরকে নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, “আওয়ামী লীগের একক নির্বাচন প্রতিহত করার জন্য কেন্দ্রভিত্তিক সংগ্রাম কমিটি গঠন করতে হবে। আমি এখন থেকে সংগ্রাম কমিটি গঠনের নির্দেশ দিচ্ছি।”

বৃষ্টি উপেক্ষা করে সিলেট আলিয়া মাদ্রাসার মাঠের জনসভায় আসা সকল ১৮ দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে শনিবার তিনি এই আহ্বান জানান।

সকল দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন বিদেশিরাও চায় উল্লেখ করে তিনি বলেন, এককভাবে করা কোন নির্বাচন কোথাও গ্রহণযোগ্য হবেনা।

এ সময় তিনি ২০০৭ সালের কথা আওয়ামী লীগকে স্মরণ করে দিয়ে বলেন, “এজন্যই আপনার (শেখ হাসিনা) অধীনে নির্বাচন হবে না। যতই চিৎকার করেন না কেন, আপনাকে বিদায় নিতেই হবে।”

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বেগম জিয়া বলেন, এখনও সময় আছে সংসদে বিল এনে নির্দলীয় সরকার ব্যবস্থা পুনর্বহাল করুন। নইলে ২৫ অক্টোবরের পর থেকে আন্দোলন শুরু করলে আপনার ডানে বামে কাউকে পাবেননা।

এদিকে, সংবিধানের পঞ্চদশ সংশোধনের ফলে আওয়ামী লীগের অধীনে আগামী সংসদ নির্বাচন হবে এবং তা আগামী ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারি করার বাধ্যবাধকতা রয়েছে।

বেগম জিয়া আরও বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতি করেনা। আমরা ক্ষমতায় গেলে আপনাকে সসম্মানেই রাখবো।

“তাই এখনো বলছি, আপনি সংসদে নির্দলীয় সরকারের বিল এনে পাস করুন। যতদিন মেয়াদ আছে, আপনারা থাকুন। তবে একক নির্বাচন হলে রাজপথে দেখা হবে,” হুঁশিয়ারি দেন তিনি।

বেগম জিয়া নির্দলীয় সরকারের দাবিতে চুড়ান্ত আন্দোলনে যাওয়ার আগে গণসংযোগ করতেই এই জনসভা করেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.