“জাতিকে কলঙ্কমুক্ত করতে পারব, সে বিশ্বাস আমার আছে”

pm চ্যাপ্টার ডেস্ক: ২১ আগস্টের গ্রেনেড হামলার নেপথ্যে খালেদা জিয়া রয়েছেন বলে আবারও ইঙ্গিত করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার তৃণমূল নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, “বিএনপি নেত্রী আমাকে দেখতে চান না। এজন্য তার এক কেবিনেটের মন্ত্রী এবং তার ছেলেকে দিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আমাকে হত্যার ষড়যন্ত্র করে।”

এক দশক আগের এই মর্মান্তিক ঘটনায় বিএনপির তৎকালীন সিনিয়র সিনিয়র যুগ্ম মহাসচিব ও জিয়া পুত্র তারেক রহমান ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ কয়েকজনকে আসামী করা হয়। যদিও বিএনপির দাবি, রাজনৈতিক অসৎ উদ্দেশ্য হাসিল করতেই তারেককে আসামী করা হয়েছে।

তিনি পুনরায় ক্ষমতায় এসে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে দেশকে কলঙ্কমুক্ত করার বিষয়ে নিজের আত্মবিশ্বাস প্রকাশ করে বলেন, “আমরা যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে জাতিকে কলঙ্কমুক্ত করতে পারব, সে বিশ্বাস আমার আছে।”

পুনরায় নির্বাচিত হওয়ার জন্য তৃণমূল নেতাদেরকে মাঠ পর্যায়ে জোরদার কাজ করার জন্য আহ্বান জানান আওয়ামী লীগ সভানেত্রী।

এ সময় নির্বাচনকে সামনে রেখে সাধারণ মানুষের কাছে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র ব্যাপকভাবে তুলে ধরার পরামর্শ দেন তিনি।

সভায় রাজশাহী জেলা, রাজশাহী মহানগর, শরীয়তপুর জেলা, নাটোর জেলা, নরসিংদী জেলা, ঝিনাইদহ জেলা ও সাতক্ষীরা জেলা এবং এই সাংগঠনিক জেলাগুলোর অন্তর্গত উপজেলা, থানা ও প্রথম শ্রেণীর পৌরসভা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.