দুঃখ প্রকাশ করেছে ছাত্রলীগ

Hiron+mahmud+nipuউইমেন চ্যাপ্টার ডেস্ক: সিপিবি-বাসদের জনসভায় হামলার জন্য দুঃখ প্রকাশ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের বর্তমান সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ সংগঠনটির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে বিবৃতি দেন।

তিনি হামলাকে অনাকাঙ্খিত উল্লেখ করে বলেন, “সিপিবি-বাসদের সঙ্গে ছাত্রলীগের অনাকাঙিক্ষত ঘটনার জন্য আমরা বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।”

এ সময় বাম সংগঠনগুলোর সাথে রাজনৈতিক সম্প্রীতির দীর্ঘ ইতিহাসের কথাও তুলে ধরেন তিনি। তিনি বলেন, প্রগতিশীল নেতাকর্মীদের সাথে পথচলা আমাদের দীর্ঘদিনের। একসাথে মৌলবাদবিরোধী, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের যুগপৎ আন্দোলনেরও অভিজ্ঞতা রয়েছে।

তবে ওই জনসভার ঘটনার জন্য কিছু প্রো-বিএনপি বাম নেতার ‘অকথ্য ভাষায়’ বক্তব্য দানকেও দায়ী করেন তিনি।

“সমাবেশ থেকে কতিপয় অতি উৎসাহী প্রো বিএনপি, অতি বাম চেতনার কিছু নেতাকর্মী ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে অকথ্য, অরাজনৈতিক ভাষায় বক্তব্য রাখছিল। তদ্রুপ ছাত্রলীগের কতিপয় অতি উৎসাহী কর্মীও কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে, যা পরে সংঘর্ষে রূপ নেয়।”

ঘটনার পেছনে গভীর কোনও ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

রোববার সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সিপিবি-বাসদের জনসভায় অতর্কিত হামলা চালায় স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সভাস্থলে ব্যাপক ভাংচুরও চালায়। হামলায় সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ অন্তত ২৫ জন আহত হন। ঘটনার পর রাতেই ছাত্রলীগের সিলেট জেলা কমিটি বিলুপ্ত করা হয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সহ ছাত্রলীগের ৬৮ নেতাকর্মীকে আসামি করে একটি মামলাও করা হয়েছে।

এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশ সূত্র জানায়, তারা ঘটনায় জড়িতদের আটক করতে তৎপর আছেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.