সিলেটে ‘ছাত্রলীগের’ হামলায় সিপিবি নেতাসহ ২৫ জন আহত

CPB-Selimউইমেন চ্যাপ্টার ডেস্ক: সিলেটে কমিউনিস্ট পার্টি বাংলাদেশ (সিপিবি) এবং বাসদের এক জনসভায় ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। এর প্রতিবাদে সোমবার সিলেট নগরীতে আধাবেলা হরতাল ডেকেছে সিপিবি।

স্থানীয় সাংবাদিকরা জানান, রোববার বিকালে সিলেটের কোর্ট পয়েন্ট চত্বরে সিপিবি-বাসদের জনসভা চলাকালে একদল যুবক হামলা চালায়। তাদের হাতে ধারালো অস্ত্র ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সিপিবির তরফ থেকে এটিকে ছাত্রলীগের হামলা বলে উল্লেখ করা হয়। আহত মুজাহিদুল সেলিম বলেন, পরিকল্পিতভাবেই ছাত্রলীগ এই হামলা চালিয়েছে। তবে কোন কারণ তিনি বলতে পারেননি। হামলায় তিনি হাতে মারাত্মক ব্যথা পান।

হামলার সময় পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করে বলে সেলিম অভিযোগ করলেও স্থানীয় সাংবাদিকরা জানান, হামলা প্রতিহত করতে গিয়ে বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছে।

সিপিবির সিলেট জেলা কমিটির সভাপতি দেবানন্দ ভট্টাচার্য সাংবাদিকদের বলেন, “১৫-২০ জন সশস্ত্র ছাত্রলীগ কর্মী হামলা চালায়। এতে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ অন্তত ছয়জন নেতাকর্মী আহত হয়েছেন।” এই হামলায় পুলিশ সদস্যসদ আরও অনেকেই আহত হন।

এদিকে ছাত্রলীগের পক্ষ থেকে সাংবাদিকদের বলা হয়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তারা আনন্দ মিছিল বের করেন। মিছিলটি সমাবেশের কাছ দিয়ে যাওয়ার সময় তাদের ওপর হামলা চালালে তারাও পাল্টা হামলা করেন।

হামলার সময় মঞ্চে উপস্থিত ছিলেন সিপিবি সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ ও বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

হামলার তাৎক্ষণিক প্রতিবাদে সোমবার সিলেট নগরীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল ডেকেছে সিপিবি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.