ইতালির রাজনীতিতে প্রথম বাঙালী নারী

0
Shimaউইমেন চ্যাপ্টার ডেস্ক (২৫ মে): ইতালির রাজধানী রোমে আসন্ন ২০১৩ সালের মিউনিসিপ্যাল নির্বাচনে কমিউনিস্ট দলের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশী সীমা দাস চৌধুরী। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো প্রবাসী বাংলাদেশি নারী ইতালির কোনো নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন।
রোমের তরপিনাত্তারার পিসিআই হলে এক সংবাদ সম্মেলনে কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ফ্রানসেস্কো আনুষ্ঠানিকভাবে দলের প্রার্থী হিসেবে সীমা দাস চৌধুরীর নাম ঘোষণা করেন।
আগামী ২৬-২৭ মে অনুষ্ঠেয় মিউনিসিপ্যাল নির্বাচনে রোমের পুরাতন ৬ ও ৭নং ওয়ার্ড মিলিয়ে বর্তমান ৫নং ওয়ার্ড থেকে নির্বাচনে অংশ নেবেন সীমা।
সংবাদ সম্মেলনে সীমা দাস চৌধুরী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, জয়-পরাজয় যাই হোক না কেন, প্রবাসীদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাবেন।
এছাড়া, অভিবাসন সংক্রান্ত অধিকার, শিশুদের জন্মগত নাগরিক অধিকার, বাসস্থানসহ যেকোনো অধিকার আদায়ের জন্য সচেষ্ট থাকবেন বলেও জানান তিনি।
আসন্ন এই নির্বাচনে ৫ নং কমুনে ছাড়াও কমুনে দি রোমায় বসবাসকারী ইতালিয়ান এবং পার্সর্পোটধারী প্রবাসীরা শুধু ভোট দিতে পারবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত আরও দুইজন প্রার্থী সীমা দাস চৌধুরীকে সমর্থন জানান এবং তাকে ভোট দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ করেন।
উইমেন চ্যাপ্টার/এসডি/১২.৩২
শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ১৯৮ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.