আওয়ামী সরকারের ধারাবাহিকতা রাখতে হবে: জয়

joyউইমেন চ্যাপ্টার ডেস্ক: বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসাবে প্রতিষ্ঠিত করতে আওয়ামী সরকারের ধারাবাহিকতা রক্ষার ওপর জোর দিয়েছেন বঙ্গবন্ধু নাতি সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার তিনি তার ফেসবুক পেইজে লিখেছেন, “শুধুমাত্র আওয়ামী লীগকে ভোট দিলেই এই ধারা অব্যাহত রাখা সম্ভব।… আওয়ামী লীগ বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য।”

নীতির ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ ‘নিশ্চিতভাবেই’ মধ্যম আয়ের দেশ হিসাবে আত্মপ্রকাশ করবে বলেও লিখেছেন তিনি।

সোমবার প্রকাশিত গ্লোবাল কমপিটেটিভ ইনডেক্সে বাংলাদেশ আট ধাপ এগিয়ে এখন ১১০ এ রয়েছে।

বিশ্ব অর্থনৈতিক ফোরামের করা এই সূচকে আমাদের অর্থনীতি অন্যান্য দেশগুলোর অর্থনীতির তুলনায় কতখানি প্রতিযোগিতামূলক তা পরিমাপ করা হয় উল্লেখ করে জয় লিখেন, “বাংলাদেশ উন্নয়নের আরেকটি ধাপ অর্জন করল আজ। বিশ্ব প্রতিযোগিতামূলক সূচকে (গ্লোবাল কমপিটেটিভ ইনডেক্স) বাংলাদেশ আটটি ধাপ এগিয়ে গেলো আজ।”

দেশের মাথাপিছু গড় আয় এক হাজার মার্কিন ডলার ছাড়িয়ে যাওয়ার বিষয়টিকেও বাংলাদেশের জন্য একটি বড় মাইলফলক হিসেবে মনে করেন তিনি।

তিনি বলেন, “এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকারের যথাযথ নীতির কারণে। বাংলাদেশে এর আগে কখনোই এতো দ্রুত গতিতে উন্নয়ন হয়নি।”

উন্নয়ন অব্যাহত রাখতে আবার ক্ষমতায় আনার উপর জোর দিয়ে জয় বলেন, দেশের উন্নয়নে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে তিনি কাজ করছেন।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.