দেশে এখন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি: খালেদা

Khaleda Ziaউইমেন চ্যাপ্টার: দেশের বর্তমান পরিস্থিতিকে ‘শ্বাসরুদ্ধকর’ বলে বর্ণনা করে বিএনপির নেতা-কর্মীদের আন্দোলনের জন্য তৈরি হতে বলেছেন খালেদা জিয়া।

শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘দেশে এখন শ্বাসরুদ্ধকর অবস্থা। এই পরিস্থিতিতে আমরা (বিএনপি) হাত গুটিয়ে বসে থাকতে পারি না’।

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের চলমান আন্দোলনের জন্য সবাইকে ‘সর্বাত্মক প্রস্তুতি’ নেওয়ারও আহ্বান জানান বিরোধীদলীয় নেতা।

আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দুদিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার ভোরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দেবেন খালেদা জিয়াসহ নেতারা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানিয়ে ওই বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘আজ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে। দেশবিরোধী নানা চুক্তি ও কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকার জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চলেছে। দেশজুড়ে চলছে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব’।

‘কেবল তাই নয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি আজ ভয়াবহ রূপ নিয়েছে। বিদ্যুৎ-গ্যাস-পানি নিয়ে হাহাকার চারদিকে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। বিচার বিভাগের স্বাধীনতা ভূলুণ্ঠিত’।

চলমান আন্দোলনকে বেগবান করার ঘোষণা দিয়ে খালেদা জিয়া বলেন, “আমাদের এখন মূল লক্ষ্যই হচ্ছে, গায়ের জোরে বাতিল করা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আবার সংবিধানে পুনঃপ্রতিষ্ঠা করা।

জনগণের আস্থা ও বিশ্বাস ‘অক্ষুণ্ন’ রেখে দেশ ও জনগণের সেবায় আগামী দিনগুলোতেও বিএনপি বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে অঙ্গীকার করেন তিনি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.