বাড়ি ফিরলেন মুম্বাইয়ের সেই সাংবাদিক

Mumbai Protestউইমেন চ্যাপ্টার ডেস্ক: হাসপাতাল ছাড়লেন মুম্বাইয়ের সেই ফটো সাংবাদিক। ২২ বছর বয়সী এই সাংবাদিক অ্যাসাইনমেন্ট করতে গিয়ে শারীরিক নির্যাতনের শিকার হন গত বৃহস্পতিবার। হাসপাতাল সূত্র জানিয়েছে, নির্যাতনে সাংবাদিক মেয়েটির ভিতরে ও বাইরে বেশকিছু ইনজুরি হয়েছে।

এদিকে গণধর্ষণের ঘটনায় দায়ীদের কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভ অব্যাহত রয়েছে ভারতজুড়ে। বুধবার কলকাতায় একদল বিক্ষোভকারী মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল বের করেন।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, পুলিশ গ্রেপ্তারকৃত পাঁচ যুবককে বুধবার অপরাধ সংঘটনস্থল পরিত্যক্ত কাপড়ের কারখানায় নিয়ে যায় তদন্তের কাজে।

এদিকে নির্যাতিত ফটো সাংবাদিকের পরিবার থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তারা তাদের মেয়ের সাথে সংঘটিত এই ঘটনার দ্রুত পদক্ষেপ নেওয়ার পাশাপাশি দায়ীদের কঠিনতম শাস্তির ব্যবস্থা করা হবে বলে আশাবাদী।

অন্যদিকে মুম্বাই শহরে মেয়েদের নিরাপত্তা সমালোচনার মুখে পড়ায় পুলিশ কমিশনার সত্যপাল সিং যে মন্তব্য করেছেন, তা বেশ ঝড় তুলেছে বিভিন্ন মহলে। তিনি মঙ্গলবার এই বিতর্কের জের ধরে বলেছিলেন, শহরের বাসিন্দাদের বেছে নিতে হবে তারা কি চান? তারা ‘অনৈতিক সংস্কৃতি চান? যা কিনা সবার সামনে চুমুকে সমর্থন করে? নাকি মানবিক পুলিশ চান শহরকে নিরাপদ করতে?

তিনি বলেন, একদিকে আপনি এমন একটি বিতর্কিত সংস্কৃতিতে বাস করবেন, আবার অন্যদিকে নিরাপদ পরিবেশ চাইবেন, এটা তো হতে পারে না।

মুম্বাই পুলিশের বিরুদ্ধে অভিযোগ, তারা যৌন হয়রানি চালায় এমনদের পিছনে না ছোটে তাদের লক্ষ্য অবিবাহিত জুটি বা সিঙ্গেল মেয়েরা। প্রায়ই পুলিশের হাতে এসব জুটির নাজেহাল হওয়ার ঘটনা ঘটে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.