জয়ের বেশে দেশে ফিরলেন নারী আর্চাররা

Archar womenউইমেন চ্যাপ্টার: পোল্যান্ডে বিশ্বকাপ চতুর্থ পর্যায়ে জয় নিয়ে দেশে ফিরেছেন ভারতীয় নারী আর্চাররা।

তবে বিমানবন্দরে তাদেরকে আনতে কেউ যায়নি বলে খানিকটা হতাশই হয়েছেন তারা। বলেছেন, অন্য যেকোনো খেলায় খেলোয়াড়দের সংবর্ধনা দেওয়া হয়, উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয়, কিন্তু তাদের ক্ষেত্রে সেটি ঘটেনি। কোরিয়াকে হারানো চাট্টিখানি কথা নয় বলেও উল্লেখ করেন তারা।

এই আর্চারি টিমে আছেন বোম্বায়লা দেবি, দীপিকা কুমারি এবং রিমিল বুরিওলি। মঙ্গলবার দেশে পৌঁছানোর পর তাদের আর্চারি এসোসিয়েশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ভি কে মালহোত্রার বাসায় অভ্যর্থনা জানানো হয়।

রিমিল কিছুটা হতাশার সুরে বলেন, ‘আমরা হতাশই। কারণ আমাদের জয়টা মোটেও তুচ্ছ কিছু নয়। দেশের জন্য এতোবড় একটা সম্মান নিয়ে এলাম, অথচ আমাদের প্রাপ্য সম্মানটুকুও দেখানো হলো না। তবে আমাদের কাজ হচ্ছে আরও ভাল করা, আমরা সেটা করবো।

এদিকে, মি. মালহোত্রা আর্চারিতে মেয়েদের এই সাফল্যের বেশ প্রশংসা করেন। তিনি বলেন, ‘এই মেয়েরা আবারও ভারতের মুখ উজ্জ্বল করেছে। আমরা সেজন্য গর্বিত’। তিনি আবার ইন্ডিয়ান অলিম্পিক এসোসিয়েশনেরও ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট।

তবে সংবর্ধনা না জানানোর বিষয়টি এতো সহজে ছেড়ে যাচ্ছে না সংশ্লিষ্টদের। ফেডারেশনে এ নিয়ে আলোচনা হবে বলে আশ্বস্ত করেছেন মি. মালহোত্রা।

আর্চারি নারীরা গত রোববার দক্ষিণ কোরিয়াকে পরাস্ত করেন। এটা ছিল ভারতীয় এই নারীদের দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জয়। এর আগে গত মাসে কলম্বিয়ার মেডিলিনে জয় পান তারা।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.