সাংবাদিক ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সবাই গ্রেপ্তার

delhi_rapeউইমেন চ্যাপ্টার ডেস্ক: ভারতের মুম্বাইতে ফটো সাংবাদিকের গণধর্ষণের ঘটনায় পাঁচজন অভিযুক্তের সবাইকেই গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক খবরে বলা হয়, অভিযুক্ত শেষ পলাতককে রোববার ভারতের রাজধানী দিল্লি থেকে গ্রেপ্তার করে মুম্বাইয়ে নিয়ে যাওয়া হয়েছে।

নির্যাতিতা ও তার সহকর্মীর বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন পাঁচ ধর্ষকের সম্ভাব্য চেহারার স্কেচের উপর ভিত্তি করে তাদের গ্রেপ্তার করা সম্ভব হলো।

পুলিশের সহায়তা ও মিডিয়ায় গোপনীয়তা রক্ষায় সবাইকে ধন্যবাদ জানিয়েছে মেয়েটির পরিবার।

ভারতের একটি সাময়িকীতে কর্মরত এই সংবাদকর্মী একটি পরিত্যক্ত কাপড়ের কারখানায় এক পুরুষ সহকর্মীসহ অ্যাসাইনমেন্টে গিয়েছিলেন। ওই সময় দুই ব্যক্তি তাকে হেনস্থা করার চেষ্টা করলে তার সহকর্মী প্রতিবাদ করে। কিন্তু ধর্ষকরা সেই পুরুষ সহকর্মীকে মেরে বেঁধে রেখে ওই নারী সংবাদকর্মীকে টেনে হিঁচড়ে একটি পরিত্যক্ত ভবনে নিয়ে গিয়ে তার ওপর নির্যাতন চালায়। ।

তাৎক্ষণিকভাবে ভুক্তভোগীদের বিবৃতি অনুযায়ী পাঁচ সন্দেহভাজনের স্কেচ তৈরি করে ছড়িয়ে দেয় পুলিশ। ওই সাংবাদিক এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আর আর পাতিল গত বৃহস্পতিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন সংবাদকর্মীকে দেখতে গিয়ে দায়ীদের দ্রুত গ্রেপ্তার করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এদিকে এ ঘটনায় আবারও ভারতজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে এবং দায়ী ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। তাদের বক্তব্য, ধর্ষকদের উপযুক্ত শাস্তি না দেওয়াতেই একের পর এক ঘটনা ঘটছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.