বাংলা টিমের আরও নয় সদস্য গ্রেপ্তার

ansarullah_bangla_teamউইমেন চ্যাপ্টার ডেস্ক: উগ্রপন্থী সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ আরও নয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গোয়েন্দা পুলিশ কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম জানান, শনিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর, বাড্ডা, যাত্রাবাড়ী, সাভার, সেন্ট্রাল রোড ও এলিফেন্ট রোড এলাকা থেকে এই নয়জনকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশ তাদের কাছে জিহাদি বই ও কয়েকটি ল্যাপটপ জব্দ করেছে বলেও জানিয়েছেন তিনি।

গ্রেপ্তার এই নয়জন হলেন- মো. সাইফুল ইসলাম (২১), আজাদ (২৮), আসাদুল্লাহ (২৯), জুন্নুন শিকদার (২৭), আবু হানিফ (২৩), আমিনুল ইসলাম (২৫), জাহিদুল (২৭), কাজী মো. রেজোয়ান (৩০) ও নাইমুল হাসান (২৮)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত নয়জন আল কায়েদার আদর্শ অনুসরণ করার কথা জানিয়েছেন।

গত ১২ আগস্ট এই সংগঠনের ৩২ জনকে বরগুনা থাকে আটক করার পরে বিষটি ব্যাপক আলোচনায় আসে। পরে এই জঙ্গি টিমের অন্যতম সংগঠক জসিম উদ্দিনের বাসায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জিহাদি বই ও সিডিসহ ১২ জনের ‘হিটিলিস্ট’ পাওয়া যায়। উদ্ধারকৃত ওই হিটলিস্টে দুইজন মন্ত্রীরও নাম ছিলো।

গ্রাপ্তারকৃতরা জানান আনসারুল্লাহ বাংলা টিমের অপারেশন প্রধান দিদার হোসেন পাকিস্তানে পালিয়ে গেছেন।

পূর্বে গ্রেপ্তারকৃত জসিমকে ঢাকায় জয়েন্ট ইন্টারোগেশন সেলে (জেআইসি) জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের উপ কমিশনার মাসুদুর রহমান।

জিজ্ঞাসাবাদে সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনার দায়ে যুক্তরাষ্ট্রে দণ্ডিত বাংলাদেশি তরুণ নাফিসের সঙ্গে এই টিমের যোগাযোগের প্রমাণ পেয়েছেন বলে জানান মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.