শিশু ধর্ষণের শাস্তি ‘বাকীতে’ ৫০ হাজার টাকা অর্থদণ্ড!

child rapeউইমেন চ্যাপ্টার ডেস্ক: শিশু সম্ভ্রমের মূল্য ‘বাকীতে’ ৫০ হাজার টাকা নির্ধারণ করেছেন ক্ষমতাসীন সরকারী দলের নেতৃবৃন্দ।

বুধবার পার্বত্য নিউজ ডট কমের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে আসে।

প্রতিবেদনে বলা হয়, গত ১৮ আগষ্ট রবিবার রাংগামাটি জেলার লংদুতে রাংগীপাড়া গ্রামে রাংগীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষনের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টায় নির্যাতিত শিশুটিকে ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেন স্থানীয় নেতারা। পরিশোধ করা হবে এক মাস পর।

আইন নিজের হাতে তুলে নিয়ে দরিদ্র শিশুকে ধর্ষণের এমনই বিচার হলো রাঙামাটি জেলার রাংগী পাড়া গ্রামে।

ভিকটিমের বাবার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন বিকেলেই লংগদু থানায় মামলা করার পরও আজো পুলিশ কোন প্রকার তদন্ত করেনি কিংবা ধর্ষক শাহ আলমকে গ্রেফতার করার চেষ্টা করেননি।

তিনি আরও জানান, ক্ষমতাসীন দলের কয়েকজন প্রভাবশালী নেতার মধ্যস্হতায় এক গ্রাম্য সালিশের মাধ্যমে ধর্ষনের অভিযুক্ত শাহ আলম এর নিকট থেকে ৫০০০০ টাকা জরিমানা ধার্য্য করে ঘটনাটি স্হানীয়ভাবে মীমাংসা কয়া হয়। যা আগামী একমাস পর পরিশোধ করা হবে।

মঙ্গলবার সন্ধায় রাংগীপাড়া গ্রামে সালিশীর আয়োজন করে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিচার মেনে নিয়েছেন কেন এমন প্রশ্নের জবাবে নির্যাতিতার মা বলেন, “আমরা গরিব মানুষ, থানা পুলিশে খরচ করার মত সামর্থ্য নাই তাই একরকম বাধ্য হয়েই বিচার মাইন্যা লইছি।”

তবে উক্ত ঘটনায় অপরাধির সঠিক বিচার হয়নি বলে মন্তব্য করেছেন অনেক গ্রামবাসী। তারা এই ঘটনার সুবিচার দাবী করেছেন বলেও জানায় স্থানীয় এই অনলাইন নিউজ পোর্টালটি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.