‘সংসদে বিল তুলে নির্দলীয় সরকার দিন’

khaledaউইমেন চ্যাপ্টার ডেস্ক: দেশের ৯০ ভাগ মানুষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়। সুতরাং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বিল সংসদে তুলে পাস করানোর আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া।

সোমবার সেচ্ছাসেবক লীগের এক সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, “আপনারা তো বলেন, অনেক উন্নয়ন করেছেন। তাহলে সবার সমান সুযোগ রেখে নির্বাচনে আপনাদের ভয় কেন।”

এসময় হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, “এখনো সময় আছে, নির্দলীয় সরকারের বিল পার্লামেন্টে এনে তা পাস করুন, দেশে অবাধ নির্বাচনের ব্যবস্থা করুন।”

“সংবিধান থেকে ‘এক চুল’ও নড়া হবে না”- প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাবে বিরোধী নেতা বলেন, “বাতাসে গেলেই কিন্তু চুল উড়ে যাবে। এমন আন্দোলন হবে, চুল উড়ে দিশেহারা হয়ে যাবেন। চুল তো থাকবেই না, অস্তিত্ব নিয়ে টানাটানি পড়বে।”

তিনি আরও বলেন, “জনগণ বিশ্বাস করে না যে আওয়ামী লীগ কোনো উন্নতি করেছে। দেশের মানুষ আজ আওয়ামী লীগের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছে।”
এসময় তিনি উন্নয়নের কথা বলে সরকার জনগণকে ভাঁওতা দিচ্ছে বলেও উল্লেখ করেন।

তিনি বলেন, “আওয়ামী লীগ কখনোই সত্য কথা বলেননি। ভাঁওতা দিয়েছে, দেশবাসীকে বিভ্রান্ত করেছে।

এ সরকারকে লুটপাটের সরকার মন্তব্য করে তিনি আরও বলেন, “আওয়ামী লীগের চরিত্র লুটপাট, খুন, গুম আর জবরদস্তি করে ক্ষমতায় থাকা।”

খালেদা জিয়া বলেন, নির্বাচনের কোন প্রতিশ্রুতিই সরকার পালন করতে পারেনি সরকার।

বেগম জিয়া বলেন, “আজ বাংলাদেশের কী অবস্থা! তারা অনেক সুন্দর সুন্দর কথা বলেছিল, কিন্তু তার কতটুকু তারা বাস্তবায়ন করতে পেরেছে। তারা জনগণকে যে ওয়াদা দিয়েছিল, তা পূরণ করতে পারেনি।”

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.