কান্নায় ভেঙ্গে পড়লেন ব্লেড রানার

0

pistoriasউইমেন চ্যাপ্টার ডেস্ক: ‘ব্লেড রানার’ খ্যাত অস্কার পিস্টোরিয়াসের বিরুদ্ধে পরিকল্পিত হত্যাকাণ্ডের অভিযোগের শুনানি আজ অনুষ্ঠিত হয়েছে।

রয়টার্স জানায়, মামলার শুনানির সময় পিস্টোরিয়াসের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানোর সময় কান্নায় ভেঙে পড়েন তিনি। এসময় তিনি দুই হাত ওপরে তুলে প্রার্থনাও করেন।

পরবর্তী শুনানির দিন আগামী বছরের ৩ মার্চ ধার্য করা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের ভোরে প্রিটোরিয়ায় পিস্টোরিয়াসের বাড়িতে গুলিবিদ্ধ হয়ে প্রেমিকা রিভা স্টিনক্যাম্প মারা গেলে তাঁর বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়।

প্রতিবেশীর সাক্ষ্য অনুযায়ী, ওই রাতে পিস্টোরিয়াসের বাসা থেকে এক নারীর কান্না শুনতে পেয়েছিলেন। এরপর শোনা গিয়েছিল গুলির শব্দ।

গত ১৪ ফেব্রুয়ারি ভোরে প্রিটোরিয়ায় পিস্টোরিয়াসের বাড়িতে গুলিবিদ্ধ হয়ে মারা যান স্টিনক্যাম্প। ২৯ বছর বয়সী স্টিনক্যাম্পের লাশের পাশেই একটি নয় মিলিমিটার পিস্তল পাওয়া যায়। ঘটনার পরপরই বাড়িটি ঘেরাও করে পিস্টোরিয়াসকে গ্রেপ্তার করে পুলিশ।

২৬ বছর বয়সী পিস্টোরিয়াসের বিরুদ্ধে ‘পরিকল্পিত হত্যা’র অভিযোগ আনা হলেও আদালতে লিখিত জবানবন্দিতে পিস্টোরিয়াস দাবি করেন, তিনি ভেবেছিলেন যে তাঁর ঘরে চোর বা ডাকাত ঢুকেছে। সেটা ভেবেই গুলি চালিয়েছিলেন।

স্টিনক্যাম্প ছিলেন দক্ষিণ আফ্রিকার মডেলিং জগতে পরিচিত এক মুখ। তিনি আইন বিষয়ে স্নাতক ছিলেন।

মারা যাওয়ার আগে দেশটির ‘সানডে টাইমস’ পত্রিকায় দেওয়া এক সাক্ষাৎকারে পিস্টোরিয়াসকে ‘নিষ্কলুষ’ বলে অভিহিত করেছিলেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ৩ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.