কখনোই আওয়ামী লীগে ছিলাম না

Kanak Chapa
শিল্পী কনক চাঁপা

উইমেন চ্যাপ্টার: সংগীতশিল্পী কনক চাঁপা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৬৯তম জন্মদিনে বিএনপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন। হুট করে কেন বিএনপিতে যোগদান? এরকম নানা প্রশ্নের উত্তর তিনি দিয়েছেন একটি অনলাইন পত্রিকাকে। নিচে তা তুলে ধরা হলো:

বাংলাদেশ জাতীয়তাবাদী দলে (বিএনপি) যোগ দিয়েছেন, হুট করে এমন সিদ্ধান্ত কেন?

কনক চাঁপা : হুট করে এমন সিদ্বান্ত আমি নেইনি। অনেকদিন ধরেই গানের সঙ্গে আছি। পাশাপাশি মনে মনে সব সময় চেয়েছি রাজনৈতিক কোনো প্ল্যাটফর্মে দাঁড়িয়ে মানুষের সেবায় নানা কাজ করব। এবার তা পূর্ণ হলো।

এর আগে ২০১১ সালে আপনি বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দিয়েছিলেন এমন একটা খবর শোনা যায়?

কনক চাঁপা : না বিষয়টা এরকম না। সে বছর হঠাৎ করেই আমার স্বামী মঈনুল ইসলাম খানের কাছে আওয়ামী লীগের এক এম পি ফোন করেন। তারপর তিনি জাতীয় সংসদের নতুন পাঁচটি সংরক্ষিত নারী আসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আমাকে সাক্ষাৎ করার কথা বলেন। এরপর আমি তার সাথে দেখা করি এবং মনোনয়ন পত্র জমা দেই। কিন্তু পরবর্তীতে কোনো কারণে তারা আমাকে গ্রহণ করেননি । এতে আমার কোনো ক্ষোভ নেই। হয়তো সেসময় আমার চেয়ে যোগ্য কেউ ছিলেন। আমি বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে কোনো কাজ করিনি। আমি কখনোই আওয়ামী লীগে ছিলাম না। এমনকি তাদের কোনো পেপারস-এ আমার কোনো স্বাক্ষর নেই।

তাহলে আওয়ামী লীগের সাথে আপনার কোনো সম্পর্ক নেই?

কনক চাঁপা : না। আমি সবসময় জনগণের সেবার জন্য একটা প্লাটফর্ম চেয়েছি। সেটা আওয়ামী লীগ থেকে পায়নি কিন্তু বিএনপিতে যোগ দিয়ে তা পাবো আশা করি।

বিএনপিতে কেনো যোগ দিলেন। দেশে তো আরো রাজনৈতিক দল ছিলো?

কনক চাঁপা : আমাদের দেশে আওয়ামী লীগ এবং বিএনপি দুটিই শক্তিশালী রাজনৈতিক দল। আর আমি বিএনপিতে হঠাৎ করেই যোগদানের ফোন পাই। তারা আমাকে চাচ্ছিলেন। এরপর আমি গত বৃহস্পতিবার যোগ দেই। আর আমার যোগদানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াও অনেক খুশি হয়েছেন।

আপনি কী এ দলটি থেকে সংসদ নির্বাচন করবেন?

কনক চাঁপা : নির্বাচন নিয়ে কোনো কথাবার্তা এখনো হয়নি। তবে তারা আমাকে প্রশ্ন করেছে, যে আমি কিভাবে এবং কোন উদ্দেশ্যে বিএনপি-তে যোগ দিলাম। আমি আমার দেশের বাড়ি সিরাজগঞ্জ এলাকার মানুষের জন্য জনকল্যাণমূলক কাজ করতে চাই। সেটাই বলেছি।

তাহলে কী এখন গানে সময় কম দিবেন?

কনক চাঁপা : আমি একজন গানের মানুষ। দীর্ঘদিন গান করে আসছি। গান ছাড়ছি না। তবে গানের পাশাপাশি গণমানুষের পাশে থাকতে চাই। তাদের জন্য কিছু কাজ করে যেতে চাই।

এখন থেকে তো আপনি বিএনপি সংগঠনের হয়ে কাজ করবেন, কবে থেকে তা শুরু করবেন?

কনক চাঁপা : এখন তো আমি আনুষ্ঠানিকভাবে যোগ দিলাম। আশা করছি, খুব শিগগিরিই সংগঠনের হয়ে কাজ শুরু করব। আমি সবার কাছে সহযোগিতা চাই।

(লেখাটি বাংলানিউজটোয়েন্টিফোর.কম থেকে নেওয়া)

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.