নেত্রীর জন্মদিনে বিএনপিতে হাতাহাতি

Khaleda Zia 15 Aug
ছবি: প্রথম আলোর সৌজন্যে

উইমেন চ্যাপ্টার: বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম বিএনপির কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে।

উত্তপ্ত পরিস্থিতির এক পর্যায়ে আয়োজন স্থল ছেড়ে চলে যান নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী। কার্যালয়ের সামনের সড়কে একপর্যায়ে হাতবোমা ফাটানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানে খসরু বক্তব্য দেয়ার সময় কিছু কর্মী স্লোগান দিলে তিনি  তাদের নিষেধ করেন। এ নিয়ে সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের সমর্থকদের সঙ্গে খসরুর অনুসারীদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে শুরু হয় হাতাহাতি।

পুলিশ জানায়, হাতাহাতি চলার সময় একটি পক্ষ রাস্তায় একটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। রাস্তার ওপর থেকে অবিস্ফোরিত আরেকটি হাতবোমা উদ্ধার করে পুলিশ। এ সময় একটি পক্ষ ডা. শাহাদাতের ব্যক্তিগত গাড়িতে আগুন দেয়ারও চেষ্টা চালায় বলে জানান এক পুলিশ কর্মকর্তা।

ঘটনার পর শাহাদাত সাংবাদিকদের বলেন, “কেক কাটার পর দেখলাম, আমার গাড়ির চাকায় হঠাৎ আগুন জ্বলছে। আওয়ামী লীগের কিছু এজেন্ট আমাদের দলে থাকতে পারে। আগে যারা দলীয় কার্যালয়ে আগুন দিয়েছিল, তারাই এ ঘটনা ঘটিয়েছে।”

এ ঘটনায় জড়িতদের শনাক্ত করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

দলের মধ্যে বিভেদ রয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে ডা. শাহাদাত বলেন, “দলে কোনো বিভেদ বা ভুল বোঝাবুঝি নেই। তবে আমাদের মধ্যে ‘কমপিটিশন’ রয়েছে।”

গত মাসে চট্টগ্রাম নগর ছাত্রদলের কমিটি ঘোষণার পর আমীর খসরু ও ডা. শাহাদাতের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়। এর জের ধরে পদবঞ্চিত ছাত্রদল কর্মীরা গত ২৪ জুলাই নগর বিএনপি কার্যালয়ে আগুন দেয়।

এরপর দুইপক্ষের অনুসারীদের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষও হয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.