পরনারীর সাথে সম্পর্ক ‘স্বাভাবিক’, কিন্তু পরপুরুষের সাথে সম্পর্ক ‘মহাপাপ’

0

নাজনীন হাসান চুমকী:

উচ্চবিত্ত-মধ্যবিত্ত-নিম্নবিত্ত, সব বিত্তের পুরুষেরই রোগ হয়ে দাঁড়িয়েছে “নারী আসক্তি”। কত অজুহাত… কত অবহেলা… কত অসম্মানিত যে স্ত্রী’রা, সেই বোধ পুরুষদের মধ্যে কাজই করে না… কেননা, তারা তো আসক্তিতে ডুবে আছে…।

আরে বাপ, চার বিয়ে তো করতেই পারে তারা… আসক্তিতে ডুবে স্ত্রীকে মানসিক যন্ত্রণা না দিয়ে বিয়ে করলেই হয়… তাতে প্রমাণিতও হয়ে যায় “ঐ পুরুষের কত্ত দম”!

সর্বপ্রকার দায়িত্ব সামলে নারীরও তো মন চায় দুটো ভালবাসার কথা শুনতে… একটু আদরের ছোঁয়া পেতে… স্নেহভরা দৃষ্টিতে তার দিকে কেউ তাকিয়ে আছে সে চোখে মুগ্ধতায় তাকিয়ে থাকতে… স্বামী তো সব কথা-আদর-ভালবাসা বাইরে শেষ করে এসে, ক্লান্ত হয়ে স্ত্রী’র সাথে খিচখিচ করতে জানে… আর স্ত্রী? সে তো রোবট… সব না বোঝার ভাণ করে আলগা পিরিত দেখিয়ে যেতে হবে দিনের পর দিন…।

আরে স্বামী… পাগলও সম্মান বোঝে, ভালবাসা বোঝে… আর স্ত্রী’রা বোঝে না? বোঝে… তাই তো তারাও জড়িয়ে পড়ে কোন না কোন সম্পর্কে…।

স্বামী প্রেমে বুঁদ হয়ে থাকবে অন্যে… আর স্ত্রীকে তো বঞ্চিত করছেই, সাথে বোনাস হিসেবে দিচ্ছে সন্দেহ-মানসিক যন্ত্রণা… স্ত্রী’কে সন্তান উপহার দিয়ে তার যত্নআত্তিতে সময় কাটানোর এক দারুণ অভিজ্ঞতা দান করেছেন স্বামীগণ… ইস, সন্তান যেন স্ত্রী’র একার ঠ্যাকা…!

একজন স্ত্রী’র পরপুরুষের সাথে সম্পর্কের কথা জেনে যেসব নারীরা নাক সিঁটকায়, সমালোচনা করে, সেসব নারীরা, ভীতু.. নিজের মনের কষ্ট লুকিয়ে রাখে সচেতনভাবে এবং সমাজের ভয়ে নিজের চাওয়া পূরণ করতে পারেন না.. কেন গো বোনেরা, একজন নারী হিসেবে আরেকজন নারীর মন বোঝো না…!

অবশ্যই বোঝো… অবুঝ মানুষ হলে তো আরেকজন নারীকে নিয়ে তো এত কথার খই ফুঁটাতে না তোমরা… তাই যা বোঝো একজন নারী হিসেবে আরেকজন নারীর প্রতি সম্মান রেখেই বুঝো…
আর যেসব পুরুষেরা ঐ সকল পর পুরুষের সাথে সম্পর্ক হওয়া স্ত্রীদের নিয়ে সবার সামনে কুকথা বলে, থু থু ফেলে, অথচ চুপি চুপি পিছনে সুযোগ নেবার চেষ্টা করে, সেসব পুরুষেরা কাপুরুষ…।

তবে এমনতরো পুরুষদের ভিড়ে আছেন অনেক অনেক পুরুষ যাঁরা স্ত্রীকে ভালবাসেন… নয়নের মনি-ভালবাসার ধন-আদরের সোহাগী করে রাখেন… তাঁরা আসলেই প্রকৃত মানুষ। আর মানুষ বলেই স্ত্রীকে শুধুই স্ত্রী নয়, মানুষ হিসেবে সম্মান করেন-মন-মানসিকতার বিবেচনা করেন।

লেখক: অভিনয় শিল্পী।

শেয়ার করুন:
  • 1.5K
  •  
  •  
  •  
  •  
    1.5K
    Shares

লেখাটি ৪,৬০০ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.