কাপুরুষ

0

গুলশান আরা:

একটা সম্পর্কের সবটাই কি মিথ্যে হয়? ভীত নড়বড়ে হলেও তো সবটাই ভিত্তিহীন হয় না। অনায়াসে অস্বীকার করা যায় কি?

যতবার ভালোবাসি বলেছে মন, যতবার আশা জাগানিয়া কথা হয়েছে, যতবার হাত ছুঁয়ে গেছে হাত, যতবার ঠোঁট ছুঁয়েছে ঠোঁট, যতবার শরীরে মিলেছে শরীর ….. এর সবটাই মিথ্যে? এর সবটাই কিভাবে অস্বীকার করে মানুষ, ভাবতেই যে গা শিউরে ওঠে!

নিজের স্বার্থপরতার কাছে নিজে ছোটো হয়না মানুষ? সবই যদি মিথ্যে হয়, মোহ হয়, তবে এতোবার কেন ফিরে এসো বলেছিলে? এতোবার কেন বুঝিয়েছিলে আমাকে তোমার ভীষণ প্রয়োজন?

সম্পর্কের দায়ভার কি কখনও একজনের হয়? আমি কি চলে যেতে চাইনি বার বার? কতবার ফিরিয়েছো আমায়! যতবার ফিরে আসতাম, মনে হতো তুমিই নিয়তি। এই আমি বৃত্তের বাইরে গিয়ে যেকোনো কিছু মেনে নিতে প্রস্তুত ছিলাম। মানতাম যা বলতে যেভাবে বলতে। আষ্টেপৃষ্ঠে জড়িয়ে পড়লাম তোমার মাঝে। আজকের এই নিয়তিকে ভয় পেয়ে বহুবার চলে যেতে চেয়েছি…. কী ভীষণভাবে ফেরাতে তুমি আমাকে! কীভাবে বিশ্বাস করি সবটাই মিথ্যে ছিল?

“Intense Love” তোমার এই অপূর্ণতাটা নাকি আমি পূরণ করেছি…সেই তুমি আমার ভেতরটা এমনভাবে ভাঙলে? জানো এখনো বিশ্বাস হয় না। প্রতিটি দিন, প্রতিটি মুহূর্ত খুব মনে আছে আমার …কী প্রবল প্রেম, কী দুর্নিবার আকর্ষণ, কী নিষ্পাপ চাওয়া! সব মিথ্যে?

প্রথম যেদিন মাথা নত করলে আমার সামনে, মায়ায় ভরে গিয়েছিল বুক, কান্নায় বুক ভাসিয়েছি তো আরো আগেই…..সব ভুল ছিল? মিথ্যে ছিল? বিশ্বাস হয় না, এখনও বিশ্বাস হয় না…!

সব যুদ্ধে হয়তো সবাই জয়ী হয় না! না আমি হেরেছি তা বোঝাইনি, হেরেছো তুমি। ভীষণ ভীষণ ভাবে হেরেছো, কাপুরুষের মতো হেরেছো, বিশ্বাস ঘাতকরা কখনো জয়ী হয় না…!

হয়তো অনেকের সামনে মাথাটা উঁচুই থাকবে, কিন্তু আমি তোমার মনে যতবার উঁকি দিবো ততবার জ্বলে পুড়ে মরবে, আয়নার সামনে কখনো নিজের চোখে চোঁখ রাখতে পারবে না পিছনে ঠিক এসে দাঁড়াবো, হাসবো সেই হাসি, যা হৃদয়ে দোলা দিতো এখন পোড়াবে তা তোমাকে …. আজীবন বেঁচে রইবে এই অনুভবগুলো।

সমস্ত পূর্ণতার মাঝে শূন্যতা কুঁকড়ে খাবে তোমাকে, প্রচণ্ড কোলাহলে আমি তোমায় একাকিত্ব দেব, শরীরে শরীর মিশে যাওয়া সুখে আমি তোমায় একরাশ যন্ত্রণা দিবো…!

আমি তোমায় অভিশাপ দেবো না, আমি তোমার অভিশাপ হবো…!

শেয়ার করুন:
  • 419
  •  
  •  
  •  
  •  
    419
    Shares

লেখাটি ২,১৮৬ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.