উন্নয়ন ধরে রাখতে হলে চাই ধারাবাহিকতা: প্রধানমন্ত্রী

PMউইমেন চ্যাপ্টার ডেস্ক: পরিকল্পনা বাস্তবায়নে সরকারের ধারাবাহিকতা থাকা প্রয়োজন উল্লেখ করে জনগণের ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর কুড়িল উড়ালসেতু উদ্বোধন করে তিনি বলেন, ‘আজ আমরা যে পরিকল্পনাগুলো হাতে নিয়েছি, সেগুলোর বাস্তবায়ন করতে হবে। এর জন্য সরকারের ধারাবাহিকতা প্রয়োজন’। এসময় তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিবরণও তুলে ধরেন।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ আবার সেই অন্ধকার যুগে ফিরে যেতে চাইলে, জঙ্গিবাদ, সন্ত্রাস কালো টাকা, দুর্নীতিতে ফিরে যেতে চাইলে কিছুই বলার নেই। ‘তবে আমরা বাংলাদেশেকে এগিয়ে নিয়ে যেতে চাই, যেন বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারি’।

‘বিএনপির নতুনভাবে দেশ পরিচালনা করার অর্থ নতুনভাবে দুর্নীতি করার নতুন কোনো পদ্ধতি’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘বিরোধী দলীয় নেতা বলেছেন, উনি নাকি নতুনভাবে দেশ পরিচালনা করবেন। অর্থাৎ নতুনভাবে দুর্নীতি করার নতুন কোনো পদ্ধতি তিনি আবিষ্কার করবেন’।

সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয়ের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, “আমরা ক্ষমতায় থেকেও অনেকগুলোতে হেরে গেছি। জনগণ যাকে ভোট দেবে আমরা তাকেই মেনে নেব।” প্রধানমন্ত্রী বলেন, “সৎ ব্যক্তিকে রেখে সন্ত্রাসী ও দুর্নীতবাজদের বেছে নিলে আমাদের কিছুই বলার নেই। তবে জনগণকে আমি সতর্ক করে বলতে চাই, যারা সত্যিকারের দেশপ্রেমিক তাদের যেন ভোট দেয়।”

সরকার গঠনের পর প্রতিটি খাতে উন্নয়ন হয়েছে দাবি করে প্রধানমন্ত্রী বলেন, “এরই অংশ কুড়িল ফ্লাইওভার। দেশের প্রতি কর্তব্যবোধ ছিল বলে এই সেতুর কাজ দ্রুত শেষ হয়েছে।”

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমামসহ মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য। গৃহায়ন ও গণপূর্ত সচিব শওকত হোসেনের সভাপতিত্বে ডাক ও টোলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান, স্থানীয় সাংসদ এ কে এম রহমত উল্লাহ ও রাউজক চেয়ারম্যান নুরুল হুদা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। কুড়িল মোড় থেকে প্রগতি সরণি পর্যন্ত তিন দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ ‘কুড়িল উড়ালসেতু’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর পরপরই সেটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.