ক্ষমা চাইতে হবে ব্যারিস্টার মঈনুলকে

0

লেখক ও সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেনকে প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন মানবাধিকারকর্মী, শিক্ষক, চিকিৎসক ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত নারী সাংবাদিকরা। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা ব্যারিস্টার মঈনুলকে ওই বক্তব্য প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, গত ১৬ অক্টোবর রাতে একাত্তর টেলিভিশনের নিয়মিত আয়োজন একাত্তর জার্নালে রাজনৈতিক সংবাদের বিশ্লেষণে অতিথি ছিলেন দৈনিক আমাদের সময়ের নির্বাহী সম্পাদক মাসুদা ভাট্টি ও সাখাওয়াত হোসেন সায়ন্ত। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন মিথিলা ফারজানা। আলোচনায় স্টুডিওর বাইরে থেকে যুক্ত হোন ব্যারিস্টার মইনুল হোসেন। আলোচনার ফাঁকে মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি আলোচনা চলছে যে, ব্যারিস্টার মইনুল হোসেন ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব করছেন। এর জবাবে ব্যারিস্টার মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।’

ছবিটা বাংলা ট্রিবিউন থেকে সংগৃহীত

বিবৃতিতে বলা হয়, ‘আমরা মনে করি, তার এই বক্তব্য নারীর জন্য অবমাননাকর, আপত্তিকর, চরম অসহনশীলতার পরিচায়ক। ব্যারিস্টার মইনুল হোসেনের মতো যারা রাজনৈতিক সহনশীলতার কথা বলেন, তাদের কাছ থেকে এধরনের শব্দচয়ন উদ্বেগজনক বলে আমরা মনে করি।’

বিবৃতিতে তারা মাসুদা ভাট্টি তথা নারীর জন্য মানহানিকর এই বক্তব্য প্রত্যাহার করে ব্যারিস্টার মইনুল হোসেনকে অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন, সুলতানা কামাল, খুশী কবির, ব্যারিস্টার তানিয়া আমীর, নাসিমুন আরা হক মিনু, মুন্নী সাহা, সুপ্রীতি ধর, ফরিদা ইয়াসমিন, মিথিলা ফারজানা, নাসিমা খান মন্টি, নবনীতা চৌধুরী, শাহনাজ মুন্নী, ফারজানা রূপা, রোজিনা ইসলাম, এলিটা করিম, উদিসা ইমন, আঙ্গুর নাহার মন্টি, ফাতেমা আবেদিন নাজলা, শারমিন রিনভী, নাদিরা কিরন, ইশরাত জাহান উর্মিসহ আরও অনেকে।

এদিকে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে ‘আপত্তিকর’ ও ‘ব্যক্তিগত আক্রমণাত্মক’ মন্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানোর পাশাপাশি ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টিসহ সাংবাদিক সমাজের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

লেখাটি ভাল লাগলে শেয়ার করুন:
  • 595
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    595
    Shares

লেখাটি ২,৯২৩ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.