শরীর আবৃত না অনাবৃত, কী এসে যায়!

0

পুষ্প দাশ গুপ্তা মুন:

প্রথম ছবির পুরো অনাবৃত ঊর্দ্ধাঙ্গ নিয়ে আমাদের দেশ এবং উপমহাদেশের অনেকেরই কোনো সমস্যা নাই। যতো আপত্তি সব দ্বিতীয় ছবি নিয়েই। উল্টো ট্রল করে বলে, “There’s two big reason behind it!” & They always meant boobs! But that’s wrong. Yes, There is two reason behind it, It’s your “Rotten mentality & thinking ability”!

বন্ধু তালিকার কিছু প্রগতিশীলকে বলতে দেখি, “পতিতাকে ঘৃণা করি, কিন্তু শো অফ করতে নায়িকারাও উলঙ্গ হয়, ওদের কেনো প্রশংসা করি!” এই টাইপ আঁতেলেকচুয়াল বাণী দিতে। আমি পতিতাকে হেয় করার কারণ দেখি না, ঠিক তেমনই যারা শো অফ করে তাদেরকেও ঘৃণার কারণ দেখি না।

এদের কাজই শো অফ। শো অফ মানে লোক দেখানো, তাদের কাজই লোক দেখানো। টিভি বা ইন্টারনেটে দেখতেই তো বসে থাকি আমরা। কেউ খেলে দেখায়, কেউ গেয়ে দেখায়, কেউ নেচে দেখায়, কেউ অভিনয় করে দেখায়, কেউ বিজ্ঞাপন করে দেখায়, কেউ রেঁধে দেখায়, ইত্যাদি। আমরা দেখছি বলেই তো ওরা দেখাচ্ছে, ওরা না দেখালে তো আমরা কিছুই দেখতে পারতাম না। এখন দেখানোটা ছেলে করুক আর মেয়ে করুক। সেটা জামা পরে করুক আর খুলে করুক। আমার মূল পয়েন্ট হলো, আপনি ছেলেদের শো অফ করতে দেখলে তারিফ করছেন, “বাহ বাহ!” মেয়ে করলে বলছেন, “লজ্জা নারীর ভূষণ। হায় হায়! ছিঃ ছিঃ!”

ফেসবুকেও ছেলেরা বিভিন্ন পাবলিক প্লেসে তোলা উদোম শরীরের ছবি দিলে সমস্যা নাই। ছেলেদের শার্টের ভেতর থেকে ভেতরের গেঞ্জি বেরিয়ে থাকলেও সমস্যা নাই। কিন্তু কোনো মেয়ের স্তনের ভাঁজ দেখা গেলে বিরাট সমস্যা, ব্রা’র স্ট্র্যাপ দেখা গেলে কিংবা কাপড়ের উপর থেকে ব্রা বুঝা গেলেও তা অণুবীক্ষণ যন্ত্র দিয়ে দেখে সমস্যা খুঁজে বের করেন। কোনো মেয়ের অনাবৃত শরীরের ছবি পেলে, তা দিয়ে বের করেন স্ক্যান্ডাল। এটা কেমন হিপোক্রেসি?

বলে কিনা এসব দেখা গেলে আকর্ষণ সৃষ্টি হয় বিধায় রেইপ হয়। কই মেয়েরাও তো ছেলেদের প্রতি আকৃষ্ট হয়। কিন্তু শরীর দেখে আকৃষ্ট হয়ে ধর্ষণ করতে তো শুনি না। অথচ বোরকা-হিজাব পরা মেয়েদেরও ধর্ষণের শিকার হতে হয়। তাহলে মূল সমস্যাটা কোথায়? মেয়েদের পোশাকে নাকি আপনার ছানি পরা চোখ আর বিকৃত মানসিকতায়?

আমাদের দেশে গে/লেসবিয়ান নিয়ে ট্রল করা হয়। আমার প্রশ্ন জাগে, এই দেশের পুরুষরা নাকি সব স্ট্রেইট। তাহলে ছেলেদের খোলা শরীর দেখে তারিফ করে, মেয়েদের বেলায় নিন্দা করে কেনো? আবার রাস্তাঘাটে কখনো ওড়না সরে গেলে কিছু নারীও যেভাবে রিঅ্যাক্ট করে বা চাহনি দেয়, যেনো ঢেকে না চললে উনারাই আকর্ষিত হয়ে রেইপ করে ফেলবে!

ধর্ম টানি নাই এখানে, তবুও ধর্মে মেয়েদের কী পরার বিধান আছে এমন হেদায়েত করতে এলে ছেলেদের যা পরার বিধান আছে তা নিজে পরেন কিনা ভেবে আসবেন।

লেখাটি ভাল লাগলে শেয়ার করুন:
  • 216
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    216
    Shares

লেখাটি ১,৯৮৭ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.