৪-১ জয়ে সিরিজ শ্রীলঙ্কার

srilankaউইমেন চ্যাপ্টার ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি একদিনের আন্তর্জাতিক ম্যাচের সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচে ১২৮ রানের বড় জয় পেয়েছে শ্রীলঙ্কা।

এই জয়ের মাধ্যমে সিরিজে ৪-১ এর ব্যবধানে জিতলো শ্রীলঙ্কা। যদিও চতুর্থ ম্যাচ জয়ের মধ্যদিয়ে শ্রীলঙ্কার সিরিজ জয় নিশ্চিত হয়েছিলো। পঞ্চম ম্যাচে প্রোটিয়াদের জন্য সিরিজ হারের ব্যবধান কমানোর সুযোগ থাকলেও ব্যাটিং ব্যর্থতায় বড় হারই বরণ করতে হয় তাদের।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দিলশান ও থিরিমান্নের ১৬৩ রানের জুটির কল্যাণে চার উইকেট হারিয়ে শ্রীলঙ্কা সফরকারীদের ৩০৮ রানের বড় টার্গেট দিতে সমর্থ হয়। এক রানের জন্য সেঞ্চুরি পাননি দিলশান। ৯৯ রানের মাথায় ম্যাক্লরেনের বলে বোল্ড হন তিনি। এছাড়া থিরিমান্নে ৬৮ রান করেন এবং সাঙ্গাকারা ৭৫ রানে অপরাজিত থাকেন।

৩০৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৫ রানের মাথায় ডি কককে হারায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু বিপর্যয়ের শুরু হয় ৬০ রানে হাসিম আমলার উইকেট পতনের মধ্য দিয়ে। ৬০ থেকে ৮৫ রানের মধ্যে প্রোটিয়ারা হারিয়ে বসে ৫টি উইকেট। টেইলএন্ডাররা শেষে খানিকটা প্রতিরোধ গড়ে তুললেও হারের ব্যবধান খুব একটা কমাতে পারেনি। মাত্র ১৭৯ রানে সবকটি উইকেট হারালে শ্রীলঙ্কার ১২৮ রানের জয় নিশ্চিত হয়। দক্ষিণ আফ্রিকার পক্ষে একমাত্র অর্ধশতকটি করেন ডি ভিলিয়ার্স। মেন্ডিসের বলে ম্যাথিউসের হাতে ধরা পড়ার পূর্বে তিনি ৫১ বলে ৫১ রান করেন।

শ্রীলঙ্কার পক্ষে সুরাঙ্গা লাকমল ও অজন্তা মেন্ডিস তিনটি করে উইকেট তুলে নেন। সেনানায়েকে তুলে নেন দুটি উইকেট। একটি করে উইকেট পান তিলকারত্নে দিলশান ও থিসারা পেরেরা।

ম্যাচ সেরা নির্বাচিত হন তিলকারত্নে দিলশান এবং সিরিজ সেরা নির্বাচিত হন কুমার সাঙ্গাকারা।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.