টি-টোয়ান্টি বিশ্বকাপ বাছাই: মূলপর্বে শ্রীলঙ্কা ও পাকিস্তান

0

pak-slউইমেন চ্যাপ্টার ডেস্ক: নারীদের টি-টোয়ান্টি বিশ্বকাপ বাছাই পর্বের বাধা টপকে পাকিস্তান ও শ্রীলঙ্কা নারী দল ‘নারী টি-টোয়ান্টি বিশ্বকাপ’ এ জায়গা করে নিয়েছে।

দুটি গ্রুপে এই বাছাই পর্ব শুরু হয়। ‘গ্রুপ এ’ তে পাকিস্তানের সাথে ছিলো নেদারল্যান্ড, জিম্বাবুয়ে ও থাইল্যান্ড। ‘গ্রুপ বি’ তে শ্রীলঙ্কার সাথে ছিলো আয়ারল্যান্ড কানাডা ও জাপান।

উভয় দলই নিজেদের তিনটি ম্যাচের প্রত্যেকটিতে জয়লাভ করে।

শ্রীলঙ্কা নিজেদের তিনটি ম্যাচে বড় ব্যাবধানে জিতে মূলপর্বে নিজেদের স্থান পাকা করেছে। জাপানের বিরুদ্ধে মাত্র ১.৪ ওভারে জিতে যাওয়া, আয়ারল্যান্ডের বিরুদ্ধে আট উইকেটের বড় জয় এবং কানাডার বিরুদ্ধে মাত্র ৬.১ ওভারে নয় উইকেটের বিশাল জয় প্রমাণ করে শ্রীলঙ্কা যোগ্য দল হিসেবেই বিশ্বকাপে উঠেছে।

অপরদিকে পাকিস্তান নিজেদের সামর্থ্য অনুযায়ী দাপুটে জয় না পেলেও গ্রুপের সবকটি দলকে হরিয়েছে। পাকিস্তানের তিনটি জয়ের মধ্যে উল্লেখযোগ্য জয় হিসেবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৯ উইকেটের জয় ও জিম্বাবুয়ের বিরুদ্ধে ৭২ রানের জয়কে ধরা যায়।

সেমিফাইনালে এসে পাকিস্তান আয়ারল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ নিশ্চিত করে। বৃষ্টিবিঘ্নিত অপর সেমিফাইনালে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩৩ রানের জয়ে শ্রীলঙ্কা নিজেদের স্থান নিশ্চিত করে।

৩১ জুলাই আয়ারল্যান্ডের ডাবলিনে পাকিস্তান ও শ্রীলংকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ২৯৮ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.