একটি মামলা থেকে মুক্ত হলেন লিমন

limonউইমেন চ্যাপ্টার ডেস্ক: র‌্যাবের সাথে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে পা হারানো কলেজ ছাত্র লিমনকে অস্ত্র মামলা থেকে অব্যাহতি দিয়েছে আদালত।

আজ সোমবার ঝালকাঠির বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক কিরণ শংকর হালদার এই আদেশ দেন বলে জানিয়েছেন লিমনের আইনজীবী মানিক আচার্য্য।

বিচারক না থাকায় অপর মামলাটির বিষয়ে কোন আদেশ দেয়া হয়নি। এজন্য আরেকটি দিন ধার্য হয় বলেও জানিয়েছেন তিনি।

পা হারানোর পরেও লিমনের বিরুদ্ধে মামলার কারণে লিমনসহ তার পরিবারের সীমাহীন ভোগান্তির কথা সম্প্রতি পত্র পত্রিকায় ব্যাপক প্রচারিত হয়। মানবিকতার কথা বিবেচনায় এনেই সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার বিরুদ্ধে র‌্যাবের করা মামলা দুটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মামলা থেকে লিমনকে অব্যাহতি দেয়ার জন্য আবেদন করেন। পরে আদালত এই আবেদন মঞ্জুর করে।

সরকারী কাজে বাধা দেয়ার মামলাটি ঝালকাঠি মুখ্য বিচারিক হাকিমের আদালতে রয়েছে। সেখানে বিচারক না থাকায় মামলাটি এখনো প্রত্যাহার করা হয়নি।

এ বিষয়ে লিমনের আইনজীবী মানিক আচার্য্য সাংবাদিকদের জানান, ১৮ অগাস্ট ওই মামলায় লিমনকে অব্যাহতি দেয়ার বিষয়ে আদেশ দেয়ার জন্য তারিখ ধার্য করা হয়েছে।

মামলা দুটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন লিমন। তিনি বলেন, “আমি এখন স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাই।”

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.