জরিপের তথ্যের কথাই বলেছেন জয়: প্রধানমন্ত্রী

PMউইমেন চ্যাপ্টার ডেস্ক: আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে এমন মন্তব্য করে বিরোধী দলের সমালোচনার মুখে থাকা সজীব ওয়াজেদ জয়ের পাশে দাঁড়ালেন তার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, জয় তার কাছে থাকা জরিপের তথ্যের কথা উল্লেখ করেই কথাটি বলেছে। দলীয়ভাবে আওয়ামী লীগ আসন অনুযায়ী দলের সাংগঠনিক অবস্থা, জনমত ইত্যাদির জরিপ করে, একথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমার কাছে রিপোর্ট আছে, এটা ডিজিএফআই বা এনএসআই এর না। এটা আমার নিজের করা। এটা আমরা করে থাকি, আমাদের কোথায়, কার, কী অবস্থা তা জানার জন্য।”

প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিহত এবং অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি আজ একথা বলেন।

জয়ের বক্তব্যের প্রেক্ষিতে শুক্রবার এক ব্রিফিংয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের জের ধরে তিনি এসব কথা বলেন। বিএনপির ব্রিফিংয়ে বলা হয়, “আগামী নির্বাচন নিয়ে সজীব ওয়াজেদ জয়ের অলীক তথ্য অসৎ ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এটি আগামী নির্বাচন নিয়ে কুটিল চক্রান্তের ইঙ্গিত বহন করে। তার এ ধরনের বক্তব্যে আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

আওয়ামী লীগের পক্ষ থেকে পূর্বে এই বক্তব্যের ব্যাখ্যা দেয়া হয়, সেখানে বলা হয় এই কথা বলে দলের নিষ্ক্রিয় কর্মীদের সক্রিয় করতে পারলে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসতে পারবে বলেই বুঝিয়েছেন। জয়ের এই বক্তব্যকে কেন্দ্র করে বিরোধী দলের বক্তব্যকে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক’ উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ শনিবার এক সংবাদ সম্মেলনে বলেন, “জয়কে নিয়ে বিএনপির নেতৃবৃন্দের বক্তব্য নিতান্তই রাজনৈতিক প্রতিহিংসামূলক, অনাকাঙ্ক্ষিত ও দুর্ভাগ্যজনক।”

অনুষ্ঠানে মোট ১৫৭ জন সাংবাদিক ও তাদের পরিবারের এই অনুষ্ঠানে থাকার কথা থাকলেও উপস্থিত ৫৩ জন এদিন প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুদানের চেক নেন।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.