ধর্ষণের শিকার দেড়শ শিক্ষার্থী?

helal uddin panna
ছবি: আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও দেড় শতাধিক শিক্ষার্থীকে নির্যাতনকারী হেলাল উদ্দিন পান্না (ইনসেটে)

উইমেন চ্যাপ্টার ডেস্ক: কুষ্টিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষকের যৌন নির্যাতনের শিকার হয়েছে বিদ্যালয়টির প্রায় দেড়শ ছাত্রী।

সম্প্রতি বেসরকারি চ্যানেল একুশে টিভির এক প্রতিবেদনে উঠে আসে এমন চাঞ্চল্যকর তথ্য।

প্রতিবেদনে বলা হয়, বিদ্যালয়টির গণিত বিষয়ের শিক্ষক হেলাল উদ্দিন পান্না বছরের পর বছর ধরে অষ্টম থেকে দশম শ্রেণীর কমপক্ষে ১৫০ জন ছাত্রীর সাথে অবৈধ মেলামেশা করেছেন। শুধুমাত্র অবৈধ মেলামেশা করেই ক্ষান্ত হয়নি এই নীতিহীন শিক্ষক, বরং অন্তরঙ্গ মূহূর্তের ভিডিও ধারণ করে ছাত্রীর মা-বাবার কাছ থেকে টাকা আদায়ও করেছেন।

এসব ঘটনার শিকার হয়ে কমপক্ষে ১১ জন ছাত্রী আত্মহত্যা করার চেষ্টা করেছে বলেও টিভি প্রতিবেদনটিতে বলা হয়।

প্রতিবেদনে এক নির্যাতিতা ছাত্রীকে মুখ ঢাকা অবস্থায় দেখানো হয়। যিনি সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী হয়েও রেহাই পাননি। তিনি জানান, ছবি ও ভিডিওচিত্র দেখিয়ে এখনো নানাভাবে ভয় দেখিয়ে যাচ্ছেন এই অসৎ শিক্ষক।

এ ঘটনা প্রকাশের পর উদ্বেগ প্রকাশ করেছেন এলাকার অভিভাবকেরা। স্থানীয়রা বলছেন, যাদের কাছে লেখাপড়ার জন্য পাঠানো হয় তারাই যদি এমন হয়, তাহলে কার কাছে যাবে?

পুরো শিক্ষক সমাজকে কলঙ্কিত করা এই অসৎ শিক্ষকের শাস্তি দাবি করেছেন অভিভাবকরা। একজন অভিভাবক হেলাল উদ্দিন পান্নাকে গণপিটুনি দিয়ে মেরে ফেলার দাবি করেন।

এমন ন্যাক্কারজনক ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছে শিক্ষিত সমাজ। শিক্ষাবিদ ও সমাজকর্মী সুলতানা শিখা বলেন, সন্তানদের সঠিক তদারকি করা, কোথায় যাচ্ছে, কার সাথে যাচ্ছে, এসব বিষয়ে সতর্ক খেয়াল রাখা অভিভাবকের দায়িত্ব।

উদীচী শিল্পীগোষ্ঠীর কুষ্টিয়া অঞ্চলের সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, নারীদের প্রতি এ ধরনের লোলুপ দৃষ্টি রোধে আইন ও আইন প্রয়োগ থেকে বেশি দরকার সামাজিক সচেতনতা।

মানবাধিকার কর্মী এম এ কাদের বলেন, এমন একটি ঘটনা প্রকাশ পেয়ে আরো ১০টা সুযোগ যেন সৃষ্টি না হয়ে যায়, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক বা অন্য কোন শিক্ষকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিষয়টি জানার পরে কুষ্টিয়ার সাধারণ ছাত্রীরা হেলাল উদ্দিন পান্নার শাস্তি ও শিক্ষার উপযোগী শিক্ষাঙ্গনের দাবি জানিয়েছে।

মূল প্রতিবেদনের ভিডিও লিঙ্ক:

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.