মেগান মার্কেল বাঙালী মেয়ে হলে কী কী হতো !!!!!

0

শারমিন জান্নাত ভুট্টো:

ভাগ্য ভালো মেগান মার্কেল বাংলাদেশী নন। সেটা হলে খবরই ছিলো। এতোক্ষণে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে এলাকার টংয়ের দোকান সবখানে ঝড় উঠতো মেগান বিষয়ে। আর চলতো চুলচেরা বিশ্লেষণ। কেমন হতো সেই বিশ্লেষণ? চলুন ভেবে নিই একটু। তার (কাল্পনিক) চুম্বক অংশ তুলে ধরলাম। কোনো সংলাপ কারো সাথে মিলে গেলে লেখক তার দায় নেবে না।

কাল্পনিক সংলাপের একাংশ…………..

১. প্রিন্স হ্যারির কি মাথা নষ্ট নাহি? দুনিয়াতে এতো মাইয়া থাকতে শেষ পর্যন্ত এই কালো মাইয়া টারেই তার মনে ধরলো? আরে নিজ দেশ রাইখা শেষ পর্যন্ত আসছে এই বাঙালী মেয়েটার কাছে? অবাক কাণ্ড, নিশ্চয় কোন কাহিনী আছে…… কালা এই মাইয়ার কী দেখে হ্যারি মুগ্ধ হইলো অহনও বুঝলাম না। নিশ্চয় মাইয়া আর তার পরিবার ভোলাভালা পোলাডারে তাবিজ করছে নয়তো পানি পড়া খাওয়াইছে।তয় মাইয়া ডার কপাল ভালা, ফর্সা জামাই পাইছে। বাচ্চা-কাচ্চা ফর্সা অইলেই অইলো……

২. দুনিয়াটা কোথায় এসে পড়েছে ভাবী বলেন তো? একটা ডির্ভোসী মেয়ে তাকে কেনো আবার বিয়ে করতে হবে আর তাও আবার প্রিন্স হ্যারিকে। কতদিনের আশা ছিলো নিজের মেয়েকে কোন এক রাজপুত্রের হাতে তুলে দেবো কিন্তু এই মেগান সব উল্টা-পাল্টা করে দিলো…….ধ্যাৎ নিউজটা দেখে মুডটাই নষ্ট হয়ে গেছে আমার। আজ পার্লারে যাবো না……..

৩.ওয়াসতাগফিরুল্লাহ……কী হুইনলাম???ভাইসাব, হুইনছেননি? হেতি আবার বিয়া করের নিজের তুন সোডো ফোলারে……হেতি আনগো মান-সইম্মান সব হানিতে মিশাই দিসে……..হিছা মার হেতির কোয়ালে……ফোলা-মাইয়া বেগ্গুন নষ্ট ওই গেসে……. আর লাগের কেয়ামত আইতে আর দেরি নাই

৪. আপা, শুনেছেন তো,আগামী বছর মেগান-হ্যারির বিয়ে হচ্ছে…….বিয়েতে মেগানের পরিবার হ্যারিকে বিয়েতে কি কি দিচ্ছে কিছু জানতে পেরেছেন? মেয়েটা না ওর মার ভাগ্য পেয়েছে একেবারে। ওর বাবাও তো অনেক সুন্দর দেখতে। তবে এই মেয়েকে শ্বশুর বাড়ি পাঠাতে হলে চার ভ্যান জিনিসপত্র লাগবে, বলে দিচ্ছি আমি। আচ্ছা কয় ভরি স্বর্ণ দিবে বলে আপনি মনে করেন আপা?

৫. কইছি না মামা, আমগো মেগান প্রিন্চ রে সাদি করলেও মাগার প্রিন্চেচ অইতে পারবো না। খাইচে পুরা খাড়ার উপর ধরা। তয় হ্যারি পোলাডার সিনা বড়, এতো নিয়ম-কানুনের ফাঁক দিয়াও ঠিকই সালা মেগানরে দিলে ভইরা রাকচে। তয় মেগানের থেইক্যা আমগো পাড়ার কুলছুম কিন্তু হেব্বি………….

৬. খালা, যাই বলুন না কেনো, এই বিয়ে কিন্তু বেশিদিন টিকবে না। মেয়ে নাকি সারাদিন বাইরে বাইরে থাকে, কী সব চ্যারিটি কাজ কারবারে। আর তার ওপর নাটক-ফাটক করে বেড়ায়। মিডিয়ার মেয়েদের বিষয়ে নতুন কী আর বলবো! থাক খালা, আপনি বয়স্ক মানুষ, সব কথা শুনে পছন্দ করবেন না। তবে জানেন খালা, আমি নিশ্চিত, মেগান রান্নার “র”ও জানে না। বিয়ের পর শ্বশুরবাড়িকে রান্না করে খাওয়াতে না পারলে এই সব টইটই করা বের হয়ে যাবে।

এইভাবে আরো নানা আড্ডায় মেগানকে পুঙ্খানুপুঙ্খ ছেদ করার প্রকল্প নিজ দায়িত্বে আমাদের সমাজ তার হাতে ও কাঁধে তুলে নিতো, আর দিনশেষে বুক ভরা বাসি আর মুখ দেখানো হাসি নিয়ে বিয়ে বাড়িতে যেতো কোরমায় কামড় বসাতে।

লেখাটি ভাল লাগলে শেয়ার করুন:
  • 427
  •  
  •  
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
    430
    Shares

লেখাটি ২,২৯৩ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.