বার্সেলোনার নতুন ম্যানেজার গেরার্দো মার্তিনো

Gerardo-Martinoউইমেন চ্যাপ্টার ডেস্ক (২৩ জুলাই): আর্জেন্টাইন গেরার্দো মার্তিনোকে দুবছরের জন্য নতুন কোচ নিয়োগ দিয়েছে বার্সেলোনা। তিনি প্যারাগুয়েরে টিটো ভিলানোভা’র স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

এর আগে টিটো তার ক্যান্সারের চিকিৎসার কারণে বার্সেলোনার ম্যানেজার পদ থেকে সরে দাঁড়ান। নিউয়েলস ওল্ড বয়েজ ক্লাব থেকে বার্সায় এলেন গেরার্দো মার্তিনো। এর আগে একই ক্লাব থেকে বার্সায় এসেছিলেন লিওনেল মেসিও।

বার্সা তাদের ওয়েবসাইটে নিশ্চিত করেছে এই খবর। বার্সার এই ঘোষণার মাধ্যমে মেসির কথা যে ক্লাবটি ফেলতে পারে না, তাই প্রমাণ হলো। কারণ কোচ হিসেবে অনেকেই আগ্রহ দেখিয়েছিলেন। কিন্তু মেসি স্বভাবতই মাথা নোয়ালেন স্বদেশির কাছে। তাছাড়া একই ক্লাব বলে কথা! আর্জেন্টাইন তারকা মেসি বলেছিলেন, প্যারাগুয়ের সাবেক এই কোচকে গুরু হিসেবে পেলে খুশিই হবেন তিনি। আর বার্সাও মেসিকে অখুশি রাখেনি। ভিলানোভার উত্তরসূরি হিসেবে ৫০ বছর বয়সী মার্তিনোকেই বেছে নিয়েছে তারা।

গত মৌসুমে নিউয়েলস ওল্ড বয়েজের দায়িত্বে ছিলেন মার্তিনো। ১৯৯৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত এ ক্লাবটিতেই খেলেন মেসি। মার্তিনোর আসল কৃতিত্ব অবশ্য প্যারাগুয়েকে গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে তোলা। পরের বছর কোপা আমেরিকার ফাইনালেও দলকে নিয়ে গিয়েছিলেন তিনি। এই দলের সঙ্গে চার বছরের দায়িত্বকালে দক্ষিণ আমেরিকায় বেশ জনপ্রিয়তা অর্জন করেন। ২০০৭ সালে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচ নির্বাচিত হন।
চতুর্থ আর্জেন্টাইন হিসেবে বার্সার কোচের দায়িত্ব পেলেন তিনি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.