লর্ডসে ৩৪৭ রানে হেরেছে অস্ট্রেলিয়া

swanউইমেন চ্যাপ্টার ডেস্ক: অ্যাশেজের দ্বিতীয় টেস্টেও হেরেছে অস্ট্রেলিয়া। লর্ডসের ‘লর্ড’ ইংল্যান্ড তাদের চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে ৩৪৭ রানে হারিয়ে প্রামাণ করে দিলো ইংল্যান্ডের মাটিতে এসে আগের মত সহজে অ্যাশেজ কেড়ে পারবেনা অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ইয়ান বেলের শতকের কল্যানে ৩৬১ রান করে ইংল্যান্ড। জবাবে অস্ট্রেলিয়া সোয়ানের ঘূর্ণিজালে আটকে মাত্র ১২৮ রানে ফলোঅনে পড়ে। যদিও ইংল্যান্ড অস্ট্রলিয়াকে পুনরায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে বাধ্য না করিয়ে নিজেরাই ব্যাট করতে নামে।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড জো রুটের ১৮০ রানে ভর করে সাত উইকেটে ৩৪৯ রান করে ইনিংস ঘোষণা করে। ততক্ষনে নিজেদের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৫৮৩ রান। রিতিমত ইতিহাস গড়েই জিতিতে হবে অস্টেলিয়াকে। কিন্তু দ্বিতীয় ইনিংসেও সেই সোয়ানের ঘূর্ণি, সাথে যুক্ত হলো অ্যান্ডারসন ও ব্রেসনানের গতিঝড়। সব মিলিয়ে ২৩৫ রানেই অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে যায়। সোয়ান প্রথম ইনিংসে তুলে নেন ৫ টি ও দ্বিতীয় ইনিংসে তুলে নেন ৪টি উইকেট।

লর্ডসের মাঠে অস্ট্রেলিয়ার এমন হারে মুষড়ে পড়েছে অস্ট্রলিয়া দল। হোম অব ক্রিকেটে অস্ট্রেলিয়ার এত বড় হার চোখ কপালে তুলেছে সারা ক্রিকেট বিশ্বের।

জয় পরাজয় যে পক্ষেরই হোক না কেন এবারের অ্যাশেজ ‘চমক’ উপহারের ক্ষেত্রে সেরাই বলা যায় এ পর্যন্ত। একের পর এক চমক উপহার দিয়েই চলছে। দেখা যাক তৃতীয় টেস্টে কি হতে যাচ্ছে। টানা দুটি পরাজয়ের পর পারবেতো অস্ট্রেলিয়া ঠিকভাবে ঘুরে দাঁড়াতে? এ প্রশ্ন এখন সবার মনে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.