যুদ্ধাপরাধীর রায় কার্যকর এ মেয়াদেই: প্রধানমন্ত্রী

PMউইমেন চ্যাপ্টার ডেস্ক (২০ জুলাই): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আমরা যুদ্ধাপরাধীদের বিচারকাজ শুরু করেছি। আশা করছি এই সরকারের আমলেই যুদ্ধাপরাধীর রায় কার্যকর হবে।

শনিবার দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ৫৩ মেগাওয়াটের একটি তাপবিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন ও ১৩০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পাঁচটি বিদ্যুৎকেন্দ্রের ভিত্তিপ্রস্থর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, তারা যুদ্ধাপরাধীদের বিচারের বিরুদ্ধে অবস্থান নিয়ে হেফাজতকে সাথে নিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা জঙ্গীবাদের বিরুদ্ধে সমাবেশ করছিলাম অথচ সেখানেই উনি(খালেদা জিয়া) তার ছেলেকে দিয়ে গ্রেনেড হামলা করিয়েছেন। সেই হামলায় আমরা আইভি রহমান সহ ২২ জনকে হারিয়েছি।

বিরোধীদলীয় নেত্রীর দুই ছেলের টাকা পাচার করার ব্যাপারে তিনি বলেন, ‘বিরোধীদলীয় নেত্রী ছেলেকে সঙ্গে নিয়ে দেশের টাকা পাচার করেছেন। আমরা তাঁর এক ছেলের পাচার করা টাকা দেশে ফেরত নিয়ে এসেছি। আরেক ছেলের পাচার করা টাকাও ফেরত আনার ব্যবস্থা করা হচ্ছে।’

হেফাজত সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, “যারা ইসলামের হেফাজত করে তাঁরা কীভাবে পবিত্র কোরআন শরিফে আগুন দিতে পারে!”

তিনি আরো বলেন, এই বিএনপিই হেফাজত ও জামায়াতকে সঙ্গে নিয়ে পবিত্র কোরআন শরিফে আগুন দিয়েছে।’

৫ মে হেফাজতের তাণ্ডবের কথা উল্লেখ করে তিনি বলেন, তারা ছোট ছোট শিশুদের শাপলা চত্ত্বরে বসিয়ে রেখেছিলেন। আমরা তাদের কোন ক্ষতি বা আঘাত না করে সরিয়ে দেয়ার নির্দেশ দিই।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.