‘গণজাগরণ মঞ্চের আপিলের সুযোগ নেই’

gonojagoron monchoউইমেন চ্যাপ্টার ডেস্ক (২০ জুলাই): একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় গোলাম আযমের রায়ের বিরুদ্ধে গণজাগরণ মঞ্চের আপিলের কোন সুযোগ নেই বলে জানিয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সমন্বয়ক এম কে রহমান।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ শনিবার দুপুর পৌনে ১২টার দিকে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের কর্মীরা অ্যাটর্নি জেনারেলের কাছে স্মারকলিপি দিতে যান। অ্যাটর্নি জেনারেলের অনুপস্থিতিতে এম কে রহমান স্মারকলিপি গ্রহণ করেন।

এ সময় অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের সম্মেলন কক্ষে গণজাগরণ মঞ্চের প্রতিনিধিদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আইন অনুসারে গোলাম আযমের রায়ের বিরুদ্ধে গণজাগরণ মঞ্চের আপিল করার সুযোগ নেই। তবে রায়ে আমরাও সংক্ষুব্ধ। আপিলের বিষয়টি সক্রিয়ভাবে বিবেচনা করছি।’

তিনি জানান, রাষ্ট্রপক্ষ আপিল না করলে অভিযোগকারী বা তথ্যদাতা আপিল করতে পারবেন।

স্মারকলিপি প্রদান শেষে ডা. ইমরান এইচ সরকার সাংবাদিকদের বলেন, “গোলাম আযমের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ যদি শেষ পর্যন্ত আপিল না করে তাহলে গণজাগরণ মঞ্চ অভিযোগকারী ও তথ্যদাতাদের সঙ্গে যোগাযোগ করে আপিল করার চেষ্টা করবে।”

এর আগে শুক্রবার অবিলম্বে গোলাম আযমের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে আপিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে গণজাগরণ মঞ্চ।
সমাবেশে গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ইমরান এইচ সরকার গোলাম আযমের মৃত্যুদণ্ডের দাবি করে বলেন, রাষ্ট্রপক্ষ এই রায়ের বিরুদ্ধে আপিল না করলে গণজাগরণ মঞ্চ আপিল করবে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.