ভালো থাকুক ভালোবাসারা

0
ডা. শিরীন সাবিহা তন্বী:
ঘটনা পরিষ্কার! মনের মধ্যে নারী বিদ্বেষ পুষে রাখা পশুরুপী পুরুষগুলো সংখ্যায় নগণ্য হলেও এদের নারী বিষয়ক ইচিং একটু বেশি।
দাদার আমলে দাদী কেমন ভেড়া হয়ে থাকতেন! বড় দাদার কতজন পত্নী আর উপপত্নী ছিল সেই স্বপ্নে তারা বিভোর।
এ কোন যুগ এলো?
বেচারা বেগম রোকেয়া পান্তা খাইয়ে গাধার মতো খাটিয়ে মারা সন্তান উৎপাদনের যন্ত্রসম ট্রিট করা নারীদের ঘুম ভাঙ্গাইয়া কী উৎপাত শুরু করলো?
এরা অফিসে বাজারে হাটে ঘাটে মাঠে সর্বত্র! অফিসে সুন্দরীদের সামনে নিজেকে নারীবিদ্বেষী প্রমাণও করা যাবে না। তাই এই কাকরা ময়ূরের পেখম লাগিয়ে ছিল এতোদিন।
বাবা কর্তৃক মেয়ে ধর্ষণ, কন্যা শিশু ধর্ষণ, মেয়ে দিনমজুরের প্রতি বৈষম্য, নারীর প্রতি পারিবারিক সহিংসতার বিপরীতে মানবতার ধ্বজা ধরে কথা বললেও মনে মনে যাদের বিরক্তি হতো, যেমনটি হতো সতীদাহ প্রথা বিলোপের সময় কিছু গোঁড়াদের, যেমনটি হতো ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বিধবা বিবাহ প্রচলনে কিছু সাম্প্রদায়িকদের, কিন্তু মুখ ফুটে বলতো না।ফেসবুকীয় এই যুগে নামের সাথে নারী বিদ্বেষী তকমা লাগাতে চায়নি।
পরকীয়ার অধিকার আর পুরুষের পতিতালয়ে ভ্রমণের অধিকার চাওয়া নারীরা এদের সুযোগ করে দিল নিজেদের আসল চেহারা প্রকাশ করবার! নারী বিদ্বেষীদের নামে একদল আছে স্ত্রী বিদ্বেষী। নিজের মা নাইটেঙ্গেল, নিজের বোনরা মহতী মাদার তেরেসা। কেবল বউ হলো পৃথিবীর নিকৃষ্টতম প্রাণী। শ্বশুর বাড়ী আর আত্মীয়রা হলো সব নরকবাসী! সেইসব পুরুষরা নিজেদের দায়িত্বহীনতা আর অভদ্রতা আর গোপন অবৈধ জীবনের বৈধতা দিতে পেল এক মহা অস্ত্র!
স্বাধীনচেতা, আত্মবিশ্বাসী, আত্মনির্ভর নারী মানে পরকীয়াকারী। এরা ভুলে যায় কন্যা শিশু ধর্ষণের বিচার না পেয়ে ট্রেনের তলায় ঝাঁপ দেয়া হযরত আলী পুরুষ। তনুর বাবা ভাই পুরুষ! কর্নেল স্বামীর হাতে খুন হওয়া ডা. শেহজাদী বা শ্বশুর বাড়িতে গলায় ফাঁস অবস্থায় পাওয়া ডা. তামান্নার বাবা, ভাই, ছেলে সকলেই পুরুষ!
প্রিয় পুরুষগণ, নারীর অধিকার আদায়ের মানবিক লড়াইয়ে সব অধিকার সচেতন নারীকে অপরাধী বানাবেন না প্লিজ! প্রতিবাদী নারী মানেই অপরাধী নারী বলে অপবাদ দিয়ে আজ আপনি যে মুখে স্কচটেপ আঁটা সমাজ তৈরি করবেন, তার নির্মম বলি কাল আপনার বোন, আপনার কন্যা সন্তানটি হলেও এরা আর কথা বলবে না।
প্রতিবাদীদের মুখে যে আপনার স্বার্থান্বেষী স্কচটেপ ঠাসা! বিদ্বেষ নয়, সম্মান আর ভালোবাসা নিয়ে নারীদের পাশে থাকুন।সম্মানিত আর প্রেমময় জীবন পাবেন – এ আমি বলে রাখছি!
সকল নারী থাকুক নিরাপদ। সকল কন্যা শিশু থাকুক বিপদমুক্ত। ভালো থাকুক আমাদের ভালোবাসারা।

লেখাটি ৬৬৩ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

RFL
Copy Protected by Chetan's WP-Copyprotect.