গৃহকর্মি নির্যাতন ও নারীদের ওপর পুরুষতন্ত্রের আক্রমণ

উইমেন চ্যাপ্টার:

কর্নেলের স্ত্রী আয়শা লতিফের শিশু গৃহকর্মি নির্যাতন সংক্রান্ত অনলাইন পোর্টাল উইমেন চ্যাপ্টারে প্রকাশিত একটি লেখাকে কেন্দ্র করে গত দুদিন ধরে উত্তপ্ত সোশ্যাল মিডিয়া। মূলত লেখাটির সময়কাল এবং শিরোনামই ছিল সমালোচনার মূল বিষয়বস্তু। কিন্তু কালক্রমে সেই সমালোচনা লেখার গণ্ডি ছাড়িয়ে লেখাটির লেখক পোর্টালের সম্পাদক সুপ্রীতি ধরের ব্যক্তিগত সমালোচনায় রূপান্তরিত হয়।

সমালোচকদের তোপের মুখে নিজের ভুল স্বীকার করে নেন সম্পাদক। কিন্তু এরপরও সমালোচনা থামছে না। উপরন্তু সমালোচনা নিত্যনতুন মাত্রা পাচ্ছে। সমগ্র নারীবাদই এখন সমালোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন মতাদর্শি রাজনৈতিক দল, ধনী-দরিদ্র, ধর্ম-বর্ণ নির্বিশেষে পুরুষতন্ত্রের সকল বাহকেরা একযোগে ঝাঁপিয়ে পড়েছে নারীবাদকে বিতর্কিত করার প্রচেষ্টায়।

এরই পরিপ্রেক্ষিতে ব্লগার এবং অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফুর রহমানের উদ্যোগে নারীবাদ, পুরুষতন্ত্র, নারী আন্দোলন, শ্রেণী সংগ্রাম, গৃহকর্মি নির্যাতন, এবং এটা বন্ধে কী করণীয়, উইমেন চ্যাপ্টারের অবস্থান, এসব নিয়েই কথা বলেছেন লেখক ও সোশ্যাল অ্যাক্টিভিস্ট সাদিয়া নাসরিন এবং লেখক ও প্রামাণ্য চিত্র নির্মাতা শারমিন শামস্

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.