প্রধানমন্ত্রীর ফোন কল!!!!

0

রাহাত মুস্তাফিজ:

সাকিব – মাহামুদুল্লাহ প্রধানমন্ত্রীর ফোনকল পাবেন এটা জানা কথা। এতে নিশ্চয়ই টাইগাররা অনুপ্রাণিত হবেন। তবে এই পোস্টটা আমি আপনাদের বিরক্তি উৎপাদন করার জন্য লিখছি। খেলাধুলার মধ্যে রাজনীতি ঢুকিয়ে দিচ্ছি ইচ্ছে করে।

আচ্ছা এই যে সেদিন হেফাজতে ইসলাম সুলতানা কামালের হাড্ডি – গোশত আলাদা করার ঘোষণা দিলো, ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আলটিমেটাম দিলো। মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা সুলতানা কামালকে ফোনকল দিয়েছিলেন?

রাঙামাটির লংগদুতে আদিবাসী জনগোষ্ঠীর উপর সিস্টেমেটিক এটাক হলো। সেটলার বাঙালি, পুলিশ, বিজিবি, আর্মি, র‍্যাব এতে অংশগ্রহণ করলো। আদিবাসীদের ৩০০ ঘর, দোকান-পাট পুড়িয়ে দিলো, আগুনে পুড়িয়ে কয়লা করা হলো মানব শরীর, একাত্তরের শরনার্থীর মতো আদিবাসীরা জীবন নিয়ে পালাতে বাধ্য হলো।

জননেত্রী শেখ হাসিনা ফোন দিয়েছিলেন নির্যাতিত, লাঞ্ছিত আদিবাসীদের; খবর নিয়েছিলেন তারা এখন কেমন আছে?

হযরত আলী তাঁর ধর্ষিতা, নির্যাতিতা কিশোরী মেয়ে আয়শাকে নিয়ে ট্রেনের নিচে আত্মাহুতি দিতে বাধ্য হলো।

জনদরদী শেখ হাসিনা ফোনকল করেছিলেন হযরত আলীর বিধবা অসহায় স্ত্রীকে?

বনানীতে ধর্ষণের ঘটনা ঘটলো। গ্রেফতার হলো পাঁচ ধর্ষক।

নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনকল করেছিলেন ভিকটিম পরিবারের কাছে? তাঁদেরকে সাহস কিংবা ভরসা দিয়েছিলেন, ফোন করে বলেছিলেন, ‘সোনা চোরাকারবারি দিলদার আহমেদের হাজার কোটি টাকা থাকতে পারে, সে কিনে ফেলতে চাইতে পারে আইন ও বিচারের রায় কিন্তু আমি বেঁচে থাকতে বনানী ধর্ষণের সুষ্ঠু বিচার হবেই হবে। ‘

এই তালিকা অনেক লম্বা করা যায়। আসল কথা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর ফোনকল খুবই সিলেক্টিভ। অথবা বলতে হয়, কিছু দূরত্ব অনতিক্রম্য, ফোনকল সেখানে পৌঁছায় না।

আমার প্রকৃত বন্ধু তাকেই মনে করি যে আমার সুখের দিনে ফোনকল না দিলেও দুঃখের দিনে সশরীরে হাজির হয়ে যায়। ভরসার হাত রাখে কাঁধে। হয়তো তাঁর ক্ষমতা অতি সামান্য কিন্তু এটুকু অন্তত অন্তর থেকে বলতে পারে, ‘ সব ঠিক হয়ে যাবে, দেখিস। এই নে শক্ত করে ধর আমার শর্তবিহীন হাতদুটি। তোকে দিলাম। গভীর বেদনার রাতে হাতটি ধরিস, স্পর্শ নিস। শুশ্রুষা পাবি, পাবি নিরাপদ আশ্রয়। ‘

লেখাটি ৫,৭২১ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

RFL
Copy Protected by Chetan's WP-Copyprotect.