সংসদীয় গণতন্ত্রকে বেগবান রাখতে স্পিকারের আহ্বান

speaker উইমেন চ্যাপ্টার ডেস্ক (১৬ জুলাই): জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সরকারি ও বিরোধী দলের সদস্যদের ভবিষ্যতেও সংসদের সকল কার্যক্রমে কার্যকর অংশগ্রহণের মাধ্যমে সংসদীয় গণতন্ত্রের যাত্রাকে আরো বেগবান করার আহ্বান জানিয়েছেন। নবম সংসদের ১৮তম অধিবেশনের সমাপনী ভাষণে তিনি এ আহ্বান জানান।
বাজেট অধিবেশনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে স্পিকার বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও বিকাশে বাজেটের প্রভাব গভীর ও ব্যাপক। চলতি অর্থবছরের বাজেটে সামাজিক অবকাঠামো, ভৌত অবকাঠামো ও সাধারণ সেবাখাতে ৬৬ শতাংশ বরাদ্দ রাখা হয়েছে। এটা দেশের সামগ্রিক উন্নয়ন ত্বরান্বিত করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি বলেন, এছাড়া বাজেটে শিক্ষা, সামাজিক নিরাপত্তা, কৃষি, স্বাস্থ্য, নারী উন্নয়ন, পল্লী উন্নয়ন, গ্রামীণ অবকাঠামো, জ্বালানি ও বিদ্যুৎ খাতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বাজেটে সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, যা সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং সুষম উন্নয়ন নিশ্চিত হবে।
স্পিকার সংসদ পরিচালনায় সার্বিক সহায়তা প্রদানের জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া, মন্ত্রিসভার সদস্য, সংসদ উপনেতা, চিফ হুইপ, বিরোধী দলের চিফ হুইপ ও সকল সদস্যের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি ডেপুটি স্পিকার শওকত আলী, সভাপতিমন্ডলীর সদস্য, সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সংবাদ ও মিডিয়া কর্মীদেরসহ সংশ্লিষ্ট সকলকেও আন্তরিক ধন্যবাদ জানান।
স্পিকারের সমাপনী ভাষণের পর ১৮তম অধিবেশনের সমাপ্তি প্রসঙ্গে রাষ্ট্রপতির আদেশ পাঠ করে শোনানো হয়।
গত ৩ জুন শুরু হয় এ অধিবেশন।
এটা একটু ঠিক করে দে তাগড়াতাড়ি
গোলাম আযমের বিরুদ্ধে দেওয়া ৯০ বছরের কারাদণ্ডের রায় প্রত্যাখ্যান করে ফেরদৌসী প্রিয়ভাষিনী বলেছেন, এই রায় মোটেও প্রত্যাশিত নয়।…………..এটা হয় হয়ে আছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.