স্বপ্ন দেখুক, স্বপ্ন দেখাক মানবিক সুন্দর পৃথিবীর

শাশ্বতী বিপ্লব:

ঘরের খেয়ে বনের মোষ তাড়ানো আমার আজন্ম স্বভাব। স্বভাবটা পেয়েছি আমার মায়ের কাছ থেকে। শুধু এই স্বভাবই নয়, আরো অনেক গুণ বা দোষ আমার মায়ের কাছ থেকে পাওয়া। আমি আমার মায়ের মেয়ে।

এই স্বভাবটার কারণে আমি জীবনে যেমন অজস্র মানুষের ভালোবাসা পেয়েছি, তেমনি আমার শত্রুরও অভাব নেই।

অনেকেই আমাকে প্রশ্ন করে, আমি উইমেন চ্যাপ্টারে কেন লিখি। উইমেন চ্যাপ্টার নারীদের নিয়ে লেখে, সেটা তো একটা কারণ বটেই। কিন্তু আমার জন্য আরো একটা বড় কারণ কাজ করে, যেটা অনেকেই জানে না। আর সেটা হলো, এই পোর্টালটা ঠিক আমারই মতো ঘরের খেয়ে বনের মোষ তাড়ানো এক পাগলা দাসু। চাল নেই, চুলো নেই, আর্থিক সঙ্গতি নেই, এমনকি শুধুমাত্র লেখা আপলোড করে দেয়ার জন্য একটি সহযোগী হাতও নেই। কারণ একজন সহযোগীর মাইনে যোগানোর সামর্থ্য উইমেন চ্যাপ্টারের নেই। সম্পাদক সুপ্রীতি ধর একা হাতে সব সামলান। উইমেন চ্যাপ্টারের লেখকরাও কেউ সম্মানী পান না, চানও না অবশ্য।

তো, এমন যার সাথে স্বভাবের মিল তাকে ভালো না বেসে কি পারা যায়? তাই আমি উইমেন চ্যাপ্টারে লিখি, উইমেন চ্যাপ্টারকে ভালোবাসি। উইমেন চ্যাপ্টার আমাকে হাঁটার উঠোন দিয়েছে। সেই উঠোনে আমি হাঁটি, হোঁচট খাই, ধুলো ঝেড়ে আবার উঠে দাঁড়াই। কখনো কখনো মানুষ ভালোবাসার হাত বাড়িয়ে দেয়, কখনো কখনো ছুঁড়ে দেয় তীব্র ঘৃণা। আমি দুটোই হাত পেতে নেই, জমিয়ে রাখি আঁচলে, সযতনে। জানি দিন বদলাবে, সেই দিনের অপেক্ষায় থাকি।

উইমেন চ্যাপ্টার আজ চার বছর পেরিয়ে পাঁচে পা রাখলো মাত্র। এখনো যেতে হবে বহুদুর, এখনো অনেক কাজ বাকী। উইমেন চ্যাপ্টার দৃষ্টিটা বাঁধুক অসীমে, স্বপ্ন দেখুক, স্বপ্ন দেখাক মানবিক সুন্দর পৃথিবীর।

শুভ জন্মদিন প্রিয় উইমেন চ্যাপ্টার।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.