এ রায় অপ্রত্যাশিত: ফেরদৌসী প্রিয়ভাষিনী

priovashini
ফেরদৌসী প্রিয়ভাষিনী

উইমেন চ্যাপ্টার ডেস্ক(১৬ জুলাই): গোলাম আযমের বিরুদ্ধে দেওয়া ৯০ বছরের কারাদণ্ডের রায় প্রত্যাখ্যান করে ফেরদৌসী প্রিয়ভাষিনী বলেছেন, এই রায় মোটেও প্রত্যাশিত হয়। এজন্য ৪২ বছর অপেক্ষা করে থাকিনি। মোটেও মেনে নেয়া যায় না এই রায়।

রায় ঘোষণার পরে একটি অনলাইন মাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি হতাশা প্রকাশ করে বলেছেন, গোলাম আযমের বিরুদ্ধে সব অভিযোগ প্রমাণিত হওয়ার পরও শুধু বয়সের বিবেচনায় এই সাজা গ্রহণ করা যায় না।

ফেরদৌসী প্রিয়ভাষিনী বলেন, স্বাধীনতার ৪২ বছর পরেও যখন যুদ্ধাপরাধীদের বিচার হয়না, বিচার নিয়ে প্রহসন চলে তখন আমাদের সকল আশার প্রদীপই যেন নিভে যায়। আর গোলাম আযম এমন এক ঘৃণিত ব্যাক্তি যার অপরাধের কথা নতুন করে বলার কিছু নেই। সেই তাকে যখন বয়সের অযুহাতে সাজা থেকে রেহাই দেয়া হয় তখন আমরা কি জবাব দেবো- একাত্তরের ২ লক্ষ মা-বোনেদের ?

একাত্তরের এই বীর নারী প্রশ্ন রেখে বলেন, সারা দেশের মানুষ আজ তাকিয়ে ছিল ট্রাইব্যুনালের দিকে। কিন্তু ট্রাইব্যুনাল সমগ্র দেশের মানুষকে হতাশ করেছে। সমগ্র জাতি এই রায়ে শোকাহত। এ রায় অপ্রত্যাশিত।

তিনি আরও বলেন, গোলাম আযমের রায় নিয়ে নিশ্চয়ই দেশের সাধারণ মানুষের মধ্যে আগ্রহ ছিল, মানুষ আশা করেছিল ন্যায় বিচার হবে, চিহ্নিত এই নরপশুর বিচার হবে। কিন্তু, এই রায় কোনোভাবেই দেশের মানুষকে আশান্বিত করতে পারেনি।

(ফেরদৌসী প্রিয়ভাষিনী: শিল্পী ও একাত্তরের বীর মুক্তিযোদ্ধা)

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.