দুঃখিত অপু! আপনি রোল মডেল নন!

0

ত্বা-সীন অনন্যা:

মাঝে মাঝে এমন হয় যে আমি সারাদিন পত্রিকা পড়তে পারি না, তখন সন্ধ্যায় কাজ শেষে জিম করে অথবা বাজার করে ফিরে পড়ি। প্রথম আলোর বিনোদন পাতায় শাকিব খান আর অপু বিশ্বাসের সাক্ষাতকার পড়ার পর থেকে দম মনে হয় আটকে আসছে!
অপুর মতো প্রতিষ্ঠিত এক নারী মানুষ যখন বলেন-শাকিব যা চেয়েছে, আমি সব সময় তাই করেছি, তখন মনে হয় উনাকে বলি- আপনি তাহলে কান্নাকাটি করে বাচ্চাকে আমাদের সামনে এনে এতো নাটক করলেন কেন? আপনি তো ভাল উদাহারণ তৈরি করেননি! 
আমরা নারীরা বন্দি কোথায় জানেন? বন্দি আমরা আমাদের চিন্তায়। স্বাধীনচেতা মানুষকে আমার অসম্ভব ভাল লাগে! যে সব মানুষ সাদাকে সাদা, কালোকে কাল বলে তাদের সৎ মানুষ মনে হয়। 
অপু বিশ্বাস অথবা অপু ইসলাম খান মিডিয়াতে আসার পর থেকে পুরুষতান্ত্রিক সমাজের প্রতিক আপনার স্বামী আপনাকে যেভাবে অপমান করেছেন তাতে আপনি চুপ করেই আছেন। আপনি হয়তো জানেন না যে টুইনকেল খান্নার উদাহারণ আপনার স্বামী টেনেছেন তার বই ‘বেস্ট সেলার’ হয়।
আমার খারাপ লাগছে খুব আপনার জন্য। আপনার স্বামী আপনার জীবনসংগি না হয়ে আপনার গৃহকর্তা হয়েছে। আমার খারাপ লাগছে সেই সব মেয়েদের কথা ভেবে যাদের অন্য কোন পুরুষ বোকা বানাবে আপনার উদাহারণ দেখিয়ে।’ দেখেছো অপু বিশ্বাস তার সংসারের জন্য সব ছেড়েছে’। কোনো নারী সব ছাড়তেই পারেন, কিন্তু তা হওয়া উচিত নিজের ইচ্ছায়। কিন্তু আপনি তো ছাড়ছেন, কারণ আপনার স্বামী চাচ্ছেন- আপনি স্বাধীনভাবে কাজ করুন না।
যে বিয়ে- সংসার কোনো নারীর ব্যক্তি সত্ত্বাকে ছিনিয়ে নেয় সেই সম্পর্কে আমার কোন আগ্রহ নেই। আপনাদের মত নারীরা কখনো সমাজের উদাহারণ হতে পারেন না! 

লেখাটি 0 বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

RFL
Copy Protected by Chetan's WP-Copyprotect.