বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারালো পাকিস্তান

WI vs PAKউইমেন চ্যাপ্টার ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১২৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ডোয়াইন ব্রাভো পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। ওয়েস্ট ইন্ডিজ ফাস্ট বোলার কেমার রোচ ও জেসন হোল্ডার অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করে দ্রুত তুলে নেন পাঁচ উইকেট। দলীয় ৪৭ রানের মাথায় টপ ও মিডেল অর্ডারের পাঁচ ব্যাটসম্যান আহমেদ শেহজাদ, মোহাম্মাদ হাফিজ, নাসির জামশেদ, আসাদ শফিক ও ওমর আকমলকে হারিয়ে পাকিস্তান খেলা থেকে ছিঁটকে পড়তে থাকলে দলের ত্রাতা হিসেবে এগিয়ে আসেন শহীদ আফ্রিদী। দলের অধিনায়ক মেসবাহ উল হককে সাথে নিয়ে গড়ে তোলেন ১২০ রানের জুটি। ব্যক্তিগত ৭৬ ও দলীয় ১৬৭ রানের মাথায় আফ্রিদী আউট হলে আর খুব বেশি রান যোগ করতে পারেনি বাকীরা। নিজেদের নির্ধারিত ৫০ ওভারে ২২৪ রান করে পাকিস্তান। আফ্রিদী ছাড়া উল্লেখযোগ্য রান করেন মেসবাহ। তিনি করেন ৫২ রান।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জেসন হোল্ডার ৪টি, কেমার রোচ ও ডোয়াইন ব্রাভো দুটি করে উইকেট তুলে নেন। সুনীল নারায়ন পান একটি উইকেট।

২২৫ রানের টার্গেটে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই জেসন চার্লসের উইকেটটি হারিয়ে হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানি পেসারদের মাপা বল থেকে রান বের করতে পারছিলেন না উইন্ডিজ ব্যাটসম্যানরা। বরং ৭ রানের মাথায়ই হারিয়ে বসে ড্যারেন ব্রাভো ও ক্রিস গেইলের উইকেট দুটি। পরবর্তীতে সিমন্সকে সাথে নিয়ে স্যামুয়েলস কিছুটা লড়াইয়ের ইঙ্গিত দিলেও আফ্রিদীর ঘূর্ণিজালে একে একে বন্দি হতে থাকেন উইন্ডিজ ব্যাটসম্যানরা। ৯ ওভারে ১২ রানের বিনিময়ে তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের ৭টি উইকেট। স্যমুয়েলস ২৫ ও স্যামি ২১ ছাড়া আর কেউই উল্লেখ করার মত রান করতে পারেননি। ৯৮ রানের মাথায় আফ্রিদী হোল্ডারকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেললেই পাকিস্তানের ১২৬ রানের জয় নিশ্চিত হয়।

ম্যাচের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত হন ব্যাটে ৭৬ ও বল হাতে ৭ উইকেট নেয়া শহীদ আফ্রিদী।

এই জয়ের মাধ্যমে সিরিজে পাকিস্তান ১-০ তে এগিয়ে গেল।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.