শফীকে আইনের আওতায় আনা হবে

cumkiউইমেন চ্যাপ্টার ডেস্ক (১৪ জুলাই): নারীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় হেফাজতের আমির আল্লামা শফীকে আইনের আওতায় আনা হবে। একথা জানিয়েছেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

রোববার দুপুরে সচিবালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আহমদ শফী তার এ বক্তব্যে শুধু নারীদেরই অপমান করেননি, তিনি পুরুষদেরও অপমান করেছেন। পুরুষকে লালসাময় হিসেবে উপস্থাপন করেছেন। এ বক্তব্যের মাধ্যমে তিনি তার মা, বোন, মেয়েকেও অসম্মান করেছেন।’

প্রতিমন্ত্রী বলেন, ‘আহমদ শফী একজন বিকৃত মানসিকতার লোক, তাকে আইনের আওতায় আনা হবে।’

এসময় তিনি মাদ্রাসা শিক্ষা ব্যাবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, ‘এ বক্তব্যের মাধ্যমে আমাদের মাদ্রাসায় শিক্ষার্থীদের কী শিক্ষা দেওয়া হচ্ছে তা স্পষ্ট হয়ে উঠেছে। আমাদের এ বিষয়ে সতর্ক হতে হবে।’

সম্প্রতি নারীদের কটাক্ষ করে শফীর এক বক্তব্যকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও নারী সমাজে ব্যাপক সমালোচনার ঝড় উঠে। প্রধানমন্ত্রী নিজেও এই বক্তব্যকে জঘন্য ও নোংরা আখ্যায়িত করে তা নারীর জন্য অবমাননাকর বলে উল্লেখ করেছেন। অনেক সংগঠন মানববন্ধন করে এ বক্তব্যের জন্য শফীকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে আল্লামা শফীর একটি কুরুচিপূর্ণ বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়ে। বক্তব্যে তিনি নানাভাবে নারীকে অবমাননা করেছেন। তিনি নারীকে তেঁতুল আখ্যা দিয়ে বলেছেন, নারীদের দেখলে পুরুষের লালা ঝরে। এছাড়া মেয়েদের ক্লাস ফোর/ফাইভের বেশি পড়া উচিত নয় বলে মন্তব্য করেছেন। পোশাক শ্রমিকদের আয়-রোজগার নিয়েও তিনি কটাক্ষ করেছেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.