মিথিলাদের আসলে কেউ থাকে না

মারজিয়া প্রভা: ছেলেদের অন্তহীন ভাবনার খোরাক জুটাতো মেয়েটির আধা আধা ন্যুড পিক। হয়তো এভাবেই চেয়েছিল জনপ্রিয়তা। তা পেয়েছিলও বটে! 

বহু ছেলের সঙ্গে এই নিয়ে তর্ক হয়েছিল,” রাতে তাকে দেখে আনন্দ নিয়ে সকালে কেন মা** তুলে গাল পারবে”! বহু ছেলেকে এ ও জিজ্ঞেস করেছিলাম, “তোমরা না লোল ফেলালে, না দেখলে কবেই এই সিস্টেম বন্ধ হয়ে যেত”। প্লে বয় ম্যাগাজিন টিকেছিল, কারণ তোমরা সেটা পড়তে চাইতে। পর্ন ইন্ডাস্ট্রি টিকে আছে কারণ ভোক্তা আছে বলে। পুঁজিবাদ তো সবকিছু নিয়েই বিজনেস করেছে, কাম বাদ যাবে কেন?

তবুও কথা থেকে যায়, জ্যাকুলিন মিথিলা যা করেছিল তা অন্যায় ছিল। যেমন রেশমি আ্যলোনের কার্যক্রম অন্যায়। ১৬ বছরের নিচে কোনো ছেলেকে কোন সেক্স ওয়ার্কার প্রলুব্ধ করলে সেটাও অন্যায়। বিজনেস, জনপ্রিয়তা সবটারই একটা স্ট্যান্ডার্ড এথিক্স থাকে। জ্যাকুলিনের সেই এথিক্স ছিল না। কিন্তু ভক্তের সংখ্যা তো কম ছিল না।

ভাবছি তার এতো এতো লোল পরা ভক্তরা কোথায় ছিল যখন সে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিল আমি মরে যাচ্ছি কিংবা আত্মহত্যা করবো! জ্যাকুলিনের জন্য জীবনবাজি দেবার ক্ষমতা রাখতো যে ছেলেটি, সেই ছেলেটি কোথায় ছিল যখন ফ্রাস্ট্রেশনে মরে যাচ্ছিল ফেসবুক ডিভা?

বহু আগে একটা স্ট্যাটাস এ শেয়ার করেছিলাম। কারওয়ান বাজার দিয়ে যাবার পথে এক ছোটখাটো মেয়েকে এক লোক পাছায় লাত্থি মেরেছিল। আমি আর মা চিৎকার দিয়ে উঠেছিলাম।।রিকশাওয়ালা আমাদের থামিয়ে বললো, “আপা ও তো হোটেলের মেয়ে!” যে লোক রাতে যে মেয়ের শরীরের কাছে নিজেকে আত্মসমর্পণ করে, সকালে তাকে পাছায় লাত্থি মারতে একটুও ভাবে না!

আমার বন্ধু একটু আগে বললো, মিথিলা তার ক্রাশ ছিল। হয়তো আজ প্রপোজ ডে তে কয়েক লাখ প্রপোজ পেত ফেসবুকে। হয়তো যার জন্য সে সুইসাইড করলো, সেই স্বামী তার শরীর পেতে কতোই না টালবাহানা করেছিল একদিন। 

কিন্তু কোথায় সেখানে মিথিলা! বালকদের একবিন্দু স্পার্মে কি মিথিলার জীবন আটকে ছিল? সেও হয়তো ঝাল ফুচকা খেতে ভালোবাসতো, বৃষ্টিতে হুড খোলা রিকশায় চড়তো, পূর্ণিমার রাতে সেলফি তুলতো!!! 

হারিয়ে গেল মিথিলা। যারা রোজ রাতে বাথরুমে তার ভিডিও দেখতো, কেউ আজ থেকে মনে রাখবে না তাকে। অন্য মিথিলা খুঁজে নেবে তারা। দিনশেষে মিথিলাদের কেউ থাকে না এটাই চরম সত্য।

তাই মিথিলার নিজের বেঁচে থাকাটাই সবচেয়ে বড় জবাব হতে পারতো তাদের কাছে।

শেয়ার করুন:
  • 1
  •  
  •  
  •  
  •  
    1
    Share
Copy Protected by Chetan's WP-Copyprotect.