নাটকীয় ফাইনালে চ্যাম্পিয়ন ধোনির ভারত

dhomiউইমেন চ্যাপ্টার ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের পোর্ট অব স্পেনে ত্রিদেশিয় সিরিজের ফাইনালে নাটকীয়ভাবে এক উইকেটে জিতেছে ভারত।

শ্রীলঙ্কার ২০১ রানের জবাবে ব্যাট করতে নেমে যখন ভারতের একের পর এক ব্যাটসম্যান বিদায় নিচ্ছিলো ঠিক তখনই ত্রাতার ভূমিকায় আসেন বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার নায়ক ভারতের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ৬ নাম্বারে ব্যাট করতে নামার পর একের পর এক সতীর্থের বিদায় দেখেছেন। তখনই তিনি বুঝে নিলেন যে বাকী কাজটা নিজেকেই করতে হবে। তাই নিজে সর্বোচ্চ স্ট্রাইক রেখে দলকে ধীরে ধীরে নিয়ে যান জয়ের বন্দরে। তবুও জয়টা নিজেও বিশ্বাস করতে পেরেছেন কি না সেটা তিনিই ভালো বলতে পারবেন। কিন্তু নবম উইকেটের পতনের পর চেহারা কিছুটা নাটকীয় দেখা গেছে। এগারতম ইশান্ত শর্মাকে স্ট্রাইক থেকে দূরে রেখে নিজেই মোকাবেলা করে যান। কিন্তু সেটিও কাজে দিচ্ছিলো না। শেষ ওভারে ভারতের জেতার জন্য দরকার ছিলো ১৫ রানের। এরেঙ্গার প্রথম বলটি মিস করেন তিনি। পরের পর পর তিন বলে ৬ ৪ ৬ মেরে শ্রীলঙ্কাকে হতাশায় ডুবিয়ে এক উইকেটের জয় তুলে নেন ধোনির ভারত।

এর আগে, বোলারদের প্রতাপের ম্যাচে জাদেজা ও ইশান্ত শর্মাদের বলের সামনে নির্ধারিত ৫০ ওভারের আগেই গুড়িয়ে যায় লঙ্কান ব্যাটিং দুর্গ। সাঙ্গাকারা ৭১ ও থিরিমান্নের ৪৬ ছাড়া বলার মত কেউই রান করতে পারেনি। লঙ্কান শেষ ছয়জনের রানের সংখ্যা ২ ৫ ৫ ৫ ০ ১। তবুও অতিরিক্ত ২৩ ও জয়াবর্ধানের ২২ এর সহায়তায় শ্রীলংকা ২০১ রান করতে সমর্থ হয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.