সুষ্ঠু নির্বাচনের জন্য অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

PMউইমেন চ্যাপ্টার ডেস্ক: গাজীপুরসহ পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন কমিশন, জনগণ, রাজনৈতিক দল, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যমসহ সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলারুশ ও যুক্তরাজ্য সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরে এক বিবৃতিতে তিনি একথা বলেন। (খবর: বাসস)

সফরের বিভিন্ন দিক নিয়ে বিবৃতিতে তিনি বলেন, মিথ্যা প্রচার ও ভিত্তিহীন অভিযোগসহ নানাভাবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা সত্ত্বেও নির্বাচন কমিশন প্রমাণ করে দিয়েছে দলীয় সরকারের সময় তারা কোন প্রভাব ছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম।

তিনি জানান, দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যম ও নির্বাচন পর্যবেক্ষক দল জানিয়েছে।

খবরে বলা হয়, ভবিষ্যতে ত্রুটি-বিচ্যুতি শুধরিয়ে জাতির প্রত্যাশা পূরণের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার গণতন্ত্র, রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক অগ্রযাত্রাকে সমুন্নত রাখার জন্য অব্যাহতভাবে কাজ করে যাবে।

মাগুরার নির্বাচনের কথা উল্লখ করে বিবৃতিতে তিনি বলেন, অতীতে বিএনপি সরকারের সময় নির্বাচনে কারচুপি ও ক্ষমতাসীন দলের ক্ষমতার অপব্যবহারে অনুষ্ঠিত মাগুরা নির্বাচনের প্রেক্ষিতে সর্বমহলে অবাধ নির্বাচন নিয়ে যে আস্থার সংকট সৃষ্টি হয়েছিল বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু পরিবেশে বিভিন্ন নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সকলের আস্থা ফিরে এসেছে। এই আস্থা কোনভাবেই নস্যাৎ করা যাবে না।

সিটি কর্পোরেশানে নতুন নির্বাচিত মেয়রদের অভিনন্দন জানিয়ে তিনি আরো বলেন, বিদায়ী মেয়রদের নেতৃত্বে ওইসব সিটি কর্পোরেশন এলাকায় বর্তমান সরকারের আমলে যে নজীরবিহীন উন্নয়ন হয়েছে তা ওই এলাকার জনগণের কল্যাণের স্বার্থে সরকার তা অব্যাহত রাখবে।

প্রধানমন্ত্রী আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনসমূহের অগণিত নেতা কর্মীদের প্রতি সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল এবং বিরোধী দলের অপপ্রচারে নিরুৎসাহিত না হয়ে সকল ভেদাভেদ ও অন্তর্কলহ ভুলে জনগণের আস্থা অর্জনে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বিরোধীদল সহ অন্য সকল রাজনৈতিক দলের উদ্দেশ্যে তিনি বলেন, সকল অপপ্রচার ও মিথ্যা অভিযোগ এবং সহিংসতা বন্ধ করে সকলের অংশগ্রহণের মধ্য দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানে সহায়তা করুন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.