অ্যাগারের ৯৮, অস্ট্রেলিয়া ৬৫ রানে এগিয়ে

161659উইমেন চ্যাপ্টার ডেস্ক: অস্ট্রেলিয়া ১১৭ ৯ উইকেটে। নাহ এবার আর অস্টেলিয়া পারলোনা। মিনিমাম ১০০ রান পেছনে থেকেই প্রথম ইনিংস শেষ হবে বলে মন খারাপ করে যেসব অস্ট্রেলীয় সমর্থক টিভিসেট অফ করে ইফতারীর প্রস্তুতিতে ব্যাস্ত হয়ে গিয়েছিলেন তারা চোখ ঠান্ডা পানিতে ধুয়ে টিভিসেট অন করুন। অস্ট্রেলিয়া ২৮০ রান করেছে প্রথম ইনিংসে। দশম উইকেট জুটিতে হিউজেস ও অ্যাগার সংগ্রহ করে ১৬৩ রান। অস্ট্রেলিয়া ইংল্যান্ডের প্রথম ইনিংসের সংগ্রহ থেকে ৬৫ রান এগিয়ে।

বিশ্বাস হচ্ছেনা? বিশ্বাস না হওয়াই উচিত। একেতো এন্ডারসন ও ফিনদের পেস আক্রমণের সামনে টপ ও মিডেল অর্ডারের অসহায় আত্মসমর্থন তার উপরে এগার নাম্বার ব্যাটসম্যান হিসেবে পিচে আসা অ্যাগার জীবনের প্রথম টেস্ট খেলতে মাঠে নেমেছেন। তাও আবার পরিচয় উনার স্পেশালিস্ট বাঁ-হাতি স্পিনার। কিন্তু তিনি সব আশংকাকে মিথ্যা প্রমাণ করে করেছেন টেস্ট ইতিহাসের এগার নাম্বার ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রান। মাত্র দুই রানের জন্য মিস করেছেন সেঞ্চুরী।

১০১ বলের ঝড়ো ইনিংসে তিনি ১২টি চার ও ২টি ছয় মেরেছেন। তার সাথে ছিলেন ছয় নাম্বারে নামা হিউজেস তিনি করেছেন ১৩১ বলে ৮১ রান।

ইতিমধ্যেই ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২ রান কোন উইকেট না হারিয়ে। ব্যাট করতে পিচে এসেছেন অ্যালিস্টার কুক ও জো রুট।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.