পেসারদের স্বপ্নের প্রথম দিনের পর দ্বিতীয় দিনের খেলা শুরু

ashesউইমেন চ্যাপ্টার ডেস্ক(১১জুলাই): অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের গৌরবের লড়াই দ্য অ্যশেজ। ১৩৬ বছরের ইতিহাস অ্যশেজের। ছোট্ট একটি ছাঁইভরা ট্রফি। অথচ উন্মাদনার কমতি নেই।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহাসিক এই দৈরত্যের উন্মাদনা এখন আর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে সীমাবদ্ধ নেই। ছড়িয়ে গেছে ক্রিকেটপ্রেমী সকল দর্শকের হৃদয়ে। কোটি কোটি দর্শক টিভি পর্দায় তাকিয়ে থাকে টেস্ট ক্রিকেটের এই রাজসিক সিরিজের এক একটি মুহুর্ত দেখার জন্য।

এবারের অ্যশেজ ও তেমনই চমক দিয়েই শুরু হয়েছে। চমকটা আসলে ১৯ বছর বয়সী বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারের হাতে টেস্ট ক্যাপ তুলে দেয়া নয়। আসল চমক ছিলো গত কয়েক বছর ধরে তলানীতে যেতে থাকা অস্ট্রেলীয় পেস আক্রমণের পুনঃজাগরণ।

চমক হবে না’ই বা কেন? গতকাল প্রথম টেস্টের প্রথম দিনেই সিডলের নেতৃত্ত্বে ইংল্যান্ড দলের ১০টি উইকেটই তুলে নেয় দলটি। অলআউট ইংল্যান্ড প্রথম ইনিংস প্রথম দিনেই গুটিয়ে যায় ২১৫ রানে। সিডল নিয়েছে ৫টি উইকেট।

অনেকে অ্যশেজকে অস্ট্রেলিয়ার ক্রিকেটের আবার রাজত্ত্বে ফেরার ইঙ্গিত হিসেবে দেখতে শুরু করলেও ব্যাটসম্যানরা তেমন কিছুই প্রমাণ করতে পারেনি। ৭৫ রান তুলতেই যে হারিয়ে ফেলেছে ৪ উইকেট। এবারো ইংল্যান্ডের পেসাররাই মূল আঘাতটা হানে অস্ট্রেলীয় শিবিরে।

ব্যাটসম্যানরা কিছু করতে পারুক বা না পারুক, ফাস্ট বোলারদের জন্য স্বপ্নের মত একটি দিন গেলো। আর অ্যশেজও পেলো নাটকীয় শুরু।

বাংলাদেশ সময় আজ বেলা ৪টায় শুরু হয়েছে দ্বিতীয় দিনের খেলা। শেষ খবর পাওয়া পর্যন্ত অস্ট্রেলিয়া চার উইকেট হারিয়ে ৮৯ রান তুলেছে। পিচে আছেন স্টভেন স্মিথ ৪৩ রানে ও পিলিপ হিউজেস ৮ রানে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.