উন্নয়নে নারীকে পিছিয়ে রাখলে চলবে না: স্পিকার

speaker উইমেন চ্যাপ্টার ডেস্ক (০৯ জুলাই): সকলের সম্মিলিত প্রচেষ্টায় নারীরা যাতে অর্থনৈতিক অধিকারের পাশাপাশি সামাজিক ও রাজনৈতিক অধিকার ভোগ করতে পারে সেই লক্ষ্যে একত্রে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের প্রথম নারী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, নারী নির্যাতনের আইনী সহায়তার তথ্যগুলো যাতে তৃণমূল পর্যায়ে পৌছায় তার জন্য কাজ করতে হবে। উন্নয়নে নারীকে পিছিয়ে রাখলে হবে না, উন্নয়ন কাজে নারীকে সম্পৃক্ত করতে হবে। প্রতিটি ক্ষেত্রে যাতে নারী অবদান রাখতে পারে তার সুযোগ ও সক্ষমতা তৈরি করতে হবে। নারীর অধিকার প্রতিষ্ঠায় তিনি সকল ধরনের চেষ্টা করবেন বলেও অঙ্গীকার করেন।

সংসদে প্রথম নারী স্পিকার নির্বাচিত হওয়ায় নারীপক্ষ এর পক্ষ থেকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে ড. শিরীন শারমিন একথা বলেন। মঙ্গলবার বিকেলে পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়নে ফুল ও ক্রেস্ট দিয়ে তাঁকে এই সংবর্ধনা জানানো হয়।

সংগঠনের সভানেত্রী অমিতা দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারীপক্ষের সদস্য ইউ এম হাবিবুন নেসা, ফিরদৌস আজীম ও তামান্না খান পপি। অনুষ্ঠানের শুরুতে সাভার ভবন ধ্বস বিপর্যয়ে নিহতদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

শিরীন শারমিন চৌধুরী এই সংবর্ধনার জন্য নারীপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সম্মাননা দেশের সকল নারীর জন্য গৌরবের। সকল ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণের প্রতি জোর দিতে হবে। জাতীয় সংসদে উচ্চ পর্যায়ের পদে নারীর নির্বাচিত হওয়া গৌরবের এবং ভবিষ্যতেও এ পদগুলো নারীরা অলংকৃত করতে পারবেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.