লিমনের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার

limonউইমেন চ্যাপ্টার ডেস্ক (০৯ জুলাই): অবশেষে র‌্যাবের গুলিতে পা হারানো লিমনের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার দেশের একটি জাতীয় দৈনিকের অনলাইন সংস্করণে প্রকাশিত এক খবরে বলা হয় স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর এক ফোনবার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে খবরটিতে বলা হয় ‘আমরা লিমনের মামলা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ লিমনের বয়স মাত্র ১৬ বছর। আমরা চাই সে সুস্থ-স্বাভাবিক জীবনযাপনে ফিরে যাক।’

বিষয়টিতে এত দেরী হয়েছে কেন এমন প্রশ্নের জবাবে সরাসরি কোন কারণ জানাননি তিনি। তবে তিনি এ ব্যাপারে নিজের সদিচ্ছার কথা উল্লেখ করে বলেন, ‘আমি দায়িত্ব নেওয়ার পর থেকেই চেয়েছিলাম মামলা প্রত্যাহার করা হোক। কিন্তু কোনো এক কারণে বিষয়টি এগোচ্ছিল না।’

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের প্রস্তাবের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলা লিমনের বিরুদ্ধে দু’টি মামলাই প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়।

মামলা প্রত্যাহারের পর লিমন বলেন, তারা মামলা দুটি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে কারণ দুটি মামলাই মিথ্যা মামলা ছিলো। তারা তাদের ভুল বুঝতে পেরেছেন।

এদিকে শুরুতে র‌্যাবের ছয় সদস্যের বিরুদ্ধে পুলিশ মামলা না নিলেও আদালতের নির্দেশে পুলিশ মামলা নিতে বাধ্য হয়। পরে এই মামলাটি ঝালকাঠির ম্যাজিস্ট্রেট আদালতে খারিজ হয়ে যায়। ম্যাজিস্ট্রেট আদালতের খারিজ আদেশের বিরুদ্ধে লিমনের মা আনোয়ারা বেগম রিভিশন আবেদন করেছেন। লিমন বলেন, সেই মামলার বিচার হলেই আমি প্রকৃত বিচার পাব বলে মনে করি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.