৭৭ বছর পর উইম্বলডন মুকুট ফিরে পেল ব্রিটেন

murrayউইমেন চ্যাপ্টার ডেস্ক (০৭ জুলাই): ৭৭ বছর পর! হ্যাঁ, ৭৭ বছর অপেক্ষা করতে হয়েছে ব্রিটেনবাসীর উইম্বলডন শিরোপা ঘরে তুলতে। টেনিস কোর্ট ছিল জনারণ্য, কোর্টের বাইরেও ছিল উপচে পড়া ভিড়। অ্যান্ডি মারে তাদের হতাশ করেননি। ওয়ার্ল্ড নাম্বার ওয়ান সার্ব নোভাক জোকোভিচকে ৬-৪, ৭-৫, ৬-৪ গেমে উড়িয়ে দিয়ে শিরোপা নিয়ে কোর্ট ছেড়েছেন তিনি।

সুযোগ এসেছিলো গতবারেও কিন্তু টেনিস লিজেন্ড ফেদেরারের কাছে পরাজয় মানেন তিনি। কিন্তু সেবার কঠিন লড়াইয়ে ঠিকই জানান দিয়েছিলেন ব্রিটিশদের অপেক্ষার পালা আর বেশিদিন নেই। আজ রবিবার উইম্বলডনের সেন্টার কোর্টে প্রমাণ করে দিলেন নিজের সামর্থ্য।

নিখুঁত টেনিস খেলে দাঁড়াতেই দেননি নাম্বার ওয়ানকে। প্রমাণ করেছেন টেনিস ইতিহাসের সবচাইতে প্রতিযোগিতাময় সময়ে তিনিই উইম্বলডন সেরা।

৭৭ বছর পর ব্রিটেনের মাটিতে উইম্বলডন থাকবে এমনটি দেখার জন্য তারার মেলা বসেছিলো আজ সেন্টার কোর্টে। খেলা দেখতে এসেছিলেন খোদ প্রধানমন্ত্রী জন ক্যামেরন। এছাড়াও ছিলেন বিভিন্ন কাউন্টির প্রধানেরা। আরো উপস্থিত ছিলেন ব্রিটিশ রাজপরিবারের প্রিন্স উইলিয়ামস সহ শত শত তারকা। তাই হয়তো জিতে মারে ভুলে গেছিলেন কিভাবে এই জয়কে সঙ্গায়িত করবেন। কোন সর্বনামই যেন ঠিক যাচ্ছিলোনা এই ঐতিহাসিক জয়কে সঙ্গায়িত করার জন্য।

এখন ব্রিটেন জুড়ে চলছে মারে বন্দনা। চলবে না’ই বা কেন? যারা এতদিন বলছিলো ‘ফ্রেডি ওয়াজ দ্য লাস্ট ব্রিটিশ উইম্বলডন ম্যান’ সেসব সমালোচকদের মুখে চুনকালি দিয়েছেন তিনি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.