নারী এককে উইম্বলডন শিরোপা জিতলেন বার্তোলি

BartoliBigউইমেন চ্যাপ্টার ডেস্ক: উইম্বলডন যেন অঘটন ঘটিয়েই চলেছে একের পর এক। নারী এককে লিসিকিকে হারিয়ে প্রথমবারের মতো উইম্বলডন শিরোপা জিতেছেন বার্তোলি।

আজ শনিবার অনুষ্ঠিত ফাইনালে লিসিকিকে সরাসরি ৬-১, ৬-৪ সেটে হারিয়ে প্রথম উম্বলডন শিরোপা নিজের ঘরে তুলে নেন বার্তোলি।

উইম্বলডন ‘১৩ এ একাধিক অঘটনের জন্ম দেয়া উভয়ের কাছেই আশা ছিলো একটি কঠোর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের। বাজি শুরু থেকে কিছুটা লিসিকির দিকে ছিলো। কারণ এই দুজনের আগের প্রতিবারের দেখায়ই লিসিকি জিতেছিলেন। কিন্তু সাম্প্রতিক কালের পরিসংখ্যানে অনেকে এগিয়ে রেখেছিলেন বার্তোলিকেই।

শেষপর্যন্ত বার্তোলির পাওয়ার টেনিসের কাছে উড়ে যায় লিসিকির টেকনিক্যাল টেনিস। প্রথম সেটে লিসিকিকে দাঁড়াতেই দেননি বার্তোলি। একক কর্তৃত্ব সৃষ্টি করে তুলে নেন ৬-১ গেমের জয়। দ্বিতীয় সেটে লিসিকি কিছুটা প্রতিরোধ সৃষ্টি করলেও সেটি দীর্ঘস্থায়ী হয়নি। ম্যাচ পয়েন্টের জন্য করা বার্তোলির সার্ভটি প্রচন্ড গতিতে লিসিকির নাগালের বাইরে দিয়ে চলে গেলে ম্যাচের ফলাফল দাঁড়ায় বার্তোলি ৬-৪ গেমে দ্বিতীয় সেট জয়ী ও ক্যারিয়ারের প্রথম উইম্বলডন জয়ী।

এদিকে পুরুষ এককের ফাইনালে মুখোমুখি উইম্বলডনের ঘরের ছেলে অ্যান্ডি মারে ও সার্বিয়ার নোভাক জোকোভিচ। আগামীকাল রবিবার বাংলাদেশ সময় রাত আটটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। আপাতত সকল ইংলিশদের চোখ ঘড়ির দিকে। অপেক্ষা একটি মহাকাব্যিক ফাইনালের মাধ্যমে ৭৭ বছরের উইম্বলডন খরা ঘুচিয়ে দিবে মারে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.