ব্রিটিশ রাজশিশু বয়ে আনছে অনেক বিস্ময়

prince-william
প্রিন্স উইলিয়ামস ও কেট

উইমেন চ্যাপ্টার: ব্রিটিশ রাজপরিবার, ব্রিটেনের জনগণের সঙ্গে সারাবিশ্ব যেন অপেক্ষার প্রহর গুনছে-কখন আসছে রাজপরিবারের নতুন অতিথি। এই অপেক্ষার প্রহর যেমন আছে, তেমনি আছে ছেলে না মেয়ে আসছে এমন কৌতূহলও! সেইসাথে কোষ্ঠীবিশারদরাও থেমে নেই, তারা বলছেন, অনেক বিস্ময় অপেক্ষা করছে এই শিশুকে ঘিরে। তারা শিশুটির পৃথিবীতে আগমনের সময়-ক্ষণ গণনা করে বলেছেন, বিশ্বের অনেক ঐতিহাসিক ঘটনার যোগসূত্র রয়েছে এই শিশুটির সাথে।

তাদের মতে, ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ বা প্রিন্সেস ডায়ানা কেউই প্রিন্সেস হয়ে জন্মাননি। কিন্তু অনাগত এই শিশুটি সেই সুযোগ নিয়েই পৃথিবীতে আসছে।
প্রয়াত দাদীমা প্রিন্সেস ডায়ানার মাধ্যমে অনাগত রাজশিশুর যোগসূত্র ঘটবে উইনস্টন চার্চিল এবং লর্ড মার্লবোরোর পরিবারের সাথে। সেলিব্রিটিদের মধ্যে যুক্তরাষ্ট্রের অভিনেত্রী অ্যালেন ডিজেনেরেস, ব্রিটিশ চলচ্চিত্র পরিচালক ও পপস্টার ম্যাডোনার প্রাক্তন স্বামী গাই রিচির সাথেও শিশুর সম্পর্ক আছে।

তবে ফ্রান্সের কোষ্ঠী বিশারদদের মতে, সবচেয়ে আশ্চর্যজনক যে, অনেক অনেক আগের এক ফরাসী রানী মেরি ডি মেডিসে, যিনি কিনা কাস্তিলিয়ার আলফনসে ষষ্ঠ’র উত্তরসুরি এবং যার মৃত্যু হয়েছিল ১১০৯ সালে, সেই মেরির সাথে রাজশিশুটির এক অপূর্ব যোগসাজশ রয়েছে।

কৌতূহলপ্রেমীদের কৌতূহল এবার খানিকটা হলেও বাড়িয়ে দিয়েছেন রাজপরিবারের এক আত্মীয়। রানী দ্বিতীয় এলিজাবেথের নাতবৌয়ের অস্ট্রেলিয়া প্রবাসী এক আত্মীয় বলেছেন, ফুটফুটে কন্যাসন্তানই রাজপরিবারকে উপহার দেবেন ডাচেস অব ক্যামব্রিজ! চিকিত্সকদের ভাষ্যমতে, হয়তো মধ্য জুলাই থেকে আগস্টের শুরু এই সময়ের মধ্যেই পৃথিবীতে আগমন ঘটবে রাজপরিবারের নতুন উত্তরাধিকারের। রাজপরিবারের সদস্যের গর্ভের শিশু নিয়ে অস্ট্রেলিয়াভিত্তিক একটি ওয়েবসাইটে এই ভবিষ্যদ্বাণী করেছেন ওই আত্মীয়। নিউসাউথ ওয়েলসের জিলগান্দ্রার বাসিন্দা ৭২ বছর বয়সী লিলিয়ান লোয়ার্স মনে করছেন, দুপুর ২টা থেকে রাত ১২টার মধ্যে সন্তানের জন্ম দেবেন কেট। এমনকি শিশুর ওজন ২ দশমিক ২৬ কিলোগ্রাম হবে বলেও ভবিষ্যদ্বাণী করেছেন লিলি। লিলির এই ভবিষ্যদ্বাণী যেমন অনেকের কৌতূহল বাড়িয়ে দিয়েছে, তেমনি বাড়িয়ে দিয়েছে বাজিকরদের বাজির দরও! এখন দেখার বিষয় লিলির ভবিষ্যদ্বাণী সঠিক হয় কি না। এএফপি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.